Advertisement
০২ মে ২০২৪
Tiger 3

শাহরুখের দেখানো পথেই সলমন, শুক্রবারের জায়গায় কেন রবিবারে মুক্তি পাচ্ছে ‘টাইগার ৩’?

সাধারণত সলমনের ছবি মানে ইদে মুক্তি। তবে এ বার তিনি আসছেন দিওয়ালিতে। তার উপর নিয়ম ভেঙে শুক্রবারের বদলে রবিবারকেই বাছলেন কেন?

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) সলমন খান

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) সলমন খান ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৭:৪৭
Share: Save:

২০১২ সাল থেকে বলিপাড়ায় যাত্রা শুরু করেছিল ‘টাইগার’ ফিল্ম সিরিজ়। ওই বছর কবীর খানের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘এক থা টাইগার’। সলমন খান এবং ক্যাটরিনা কইফ এই ছবিতে অভিনয় করে দর্শকের মন কেড়েছিলেন।২০১৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘টাইগার’ ফিল্ম সিরিজ়ের দ্বিতীয় ছবি ‘টাইগার জ়িন্দা হ্যায়’। এ বার মুক্তি পেতে চলেছে এই সিরিজ়ের তিন নম্বর ছবি ‘টাইগার ৩’। তবে এই ছবি যেন এত বছর ধরে চলে আসা নিয়মের বদল ঘটাতে চলেছে। সাধারণ শুক্রবারেই যে কোনও ছবি মুক্তি পায়। যদিও বছরের শুরুতে নিয়ম ভেঙেছিল ‘পাঠান’। শুক্রবারের জায়গায় বুধবার মুক্তি পায় শাহরুখ খানের এই ছবি। এ বার শুক্রবার নয়, রবিবারে মুক্তি পাবে ‘টাইগার ৩’। তার কারণ জানিয়েছেন নির্মাতারা।

চলতি বছর ২৫ জানুয়ারি মুক্তি পায় যশরাজ ফিল্মসের ছবি 'পাঠান'। শুক্রবারের বদলে তা মুক্তি পায় বুধবার। প্রজাতন্ত্র দিবসের ছুটির কথা মাথায় রেখে তার এক দিন আগেই এই ছবি মুক্তি পায়। যার প্রভাব প্রথম দিনের আয় থেকেই স্পষ্ট। 'পাঠান' একমাত্র হিন্দি ছবি, যা বিশ্বব্যাপী দ্রুততম ১০০০ কোটির অঙ্ক ছুঁয়েছিল। এ বার ‘টাইগার ৩’- এর ক্ষেত্রে সেই মডেল অনুসরণ করছে যশরাজ। ১০ নভেম্বর ধনতেরস। প্রায় অধিকাংশ সরকারি অফিস থেকে বেশ কিছু রাজ্যে বেসরকারি প্রতিষ্ঠানেও ছুটিই থাকে এ দিন। তবে এই ছুটির কথা না ভেবে টানা ছুটির কথা মাথায় রেখে রবিবার ১২ নভেম্বর মুক্তি পাচ্ছে সলমনের এই ছবি। রবিবার ১২ তারিখ দিওয়ালি। গোটা ভারত জুড়েই ছুটির মরসুম। সোমবার দিনটা মাঝে পড়লেও তার পরের দিন ১৪ তারিখ গোর্বধন পুজো ও গুজরাতি নববর্ষ। ১৫ তারিখ ভাইফোঁটা। লম্বা ছুটির মধ্যে সবোর্চ্চ ব্যবসায়িক লাভের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

চলতি বছরের প্রথম মাসেই ‘পাঠান’ ছবির মুক্তি। চার বছর বিরতির পর বড় পর্দায় শাহরুখ খানের ফিরে আসা এবং ফিল্মজগতে একটি ‘স্পাই ইউনিভার্স’ তৈরির ঘোষণা— সব মিলিয়ে যশরাজ ফিল্মস সিনেপ্রেমীদের তাক লাগিয়ে দিয়েছে। এ বার আসছে সলমনের ‘টাইগার ৩’। এই ছবিতে টাইগারের চরিত্রে সলমন এবং জোয়ার চরিত্রে ক্যাটরিনা অভিনয় করতে দেখা গেলেও চিত্রনাট্য হতে চলেছে নজরকাড়া। ছবিতে জোয়াকে তার অতীতের এক শত্রুর সঙ্গে মোকাবিলা করতে দেখা যাবে। টাইগারের সঙ্গে আলাপ হওয়ার আগেই সেই শত্রুর সঙ্গে ‘বিশেষ’ সম্পর্ক ছিল জোয়ার। ক্যাটরিনার সেই অতীত-শত্রুর চরিত্রে রয়েছেন ইমরান হাশমি। জানা গিয়েছে, ‘টাইগার ৩’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। সলমনের সঙ্গে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে, এই অ্যাকশন দৃশ্যটি ছবির জন্য গুরুত্বপূর্ণ। তবে ছবির গল্প তৃতীয় পর্বেই শেষ হচ্ছে না। ভবিষ্যতে আরও কয়েকটি পর্ব আসবে বলেই জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger 3 Salman Khan Bollywood News Katrina Kaif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE