Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

আন্তর্জাতিক নারী দিবস: অমিতাভ থেকে আয়ুষ্মান, অনুষ্কা থেকে মাধুরী, নারী দিবসে বর্ণিল বলিউডি নেটমাধ্যম

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ মার্চ ২০২১ ২০:০৮
নারী দিবসে বলিউডও কম রঙিন নয়।

নারী দিবসে বলিউডও কম রঙিন নয়।

নারী দিবসে টলিউড যেমন বর্ণময়, তেমন বলিউডও কম রঙিন নয়। বড় পর্দার ‘নায়ক’রা এই বিশেষ দিনে নিজেদের জীবনের নারীদের উদ্দেশে নানা পোস্ট করেছেন নেটমাধ্যমে। কেউ কেউ আবার আওয়াজ তুলেছেন দেশের নারীদের বিরুদ্ধে ঘটে চলা অন্যায়ের বিরুদ্ধে। এক নজরে দেখে নেওয়া যাক, কে কী পোস্ট করেছেন।

অমিতাভ বচ্চন: অভিনেতা মনে করেন, প্রত্যেকটি দিনই নারী দিবস। কিন্তু সে কথা মনে করানোর জন্য তিনি বেছে নিয়েছেন ৮ মার্চকেই। নিজের মা, স্ত্রী, মেয়ে, পুত্রবধূ এবং ২ নাতনিকে নিয়ে একটি ছবির কোলাজ পোস্ট করেছেন তিনি। অভিনেতা লিখেছেন, ‘বলা হচ্ছে আজ নারী দিবস। কেবল একটাই দিন মহিলাদের জন্য? নাহ্‌! প্রত্যেক দিনই নারী দিবস’।

Advertisement

সোনু সুদ: লকডাউনের ‘হিরো’ তিনি। নারীদের উদ্দেশে ৩৬৫ দিনই উদ্‌যাপন করার পক্ষপাতী সোনু। ৮ মার্চকে সে দিনগুলির মধ্যেই একটি বলে ধরে নিয়েছেন তিনি।


অজয় দেবগণ: পৃথিবী চলে নারীদের জন্যই। অন্তত তাঁর ক্ষেত্রে বিষয়টি সে রকমই। নারী দিবস উপলক্ষে টুইটারে এমন কথাই বললেন অজয়।


আয়ুষ্মান খুরানা: ‘আর্টিকল ১৫’ ছবিতে নারীদের বিরুদ্ধে হওয়া অন্যায়ের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন তিনি। পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করে কঠিন সত্যি তুলে ধরেছিলেন তিনি। নারী দিবসেও একই কাজ করলেন অভিনেতা। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মেয়েদের প্রতি অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বার্তা দিলেন তিনি।


আর মাধবন: নিজের পরিবারের সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন অভিনেতা। পাশে থাকার জন্য মা এবং স্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।


অন্য দিকে, বলিউডের নারীরাও নিজেদের মতো করে বিশেষ বানিয়ে রাখলেন এই দিনটিকে। নারী দিবসের উচ্ছ্বাসের ছাপ রয়েছে তাঁদের নেটমাধ্যমেও।

সারা আলি খান: ইনস্টাগ্রামে নিজের ‘সোল সিস্টার’দের নারী দিবসের শুভেচ্ছা জানালেন সারা।


অনুষ্কা শর্মা: কিছু দিন আগে কন্যাসন্তানের মা হয়েছেন অভিনেত্রী। নারী দিবসে কিছুটা নস্টালজিক অনুষ্কা। ইনস্টাগ্রামে নিজের মায়ের সঙ্গে ছোটবেলার একটি ছবি শেয়ার করে সকলকে নারী দিবসের শুভেচ্ছা জানালেন তিনি।


অনন্যা পাণ্ডে: ঠাকুমা আর দিদার কাছে নাতি-নাতনিরা যত আদর পায়, তেমনটা বোধ হয় আরও কারও কাছে মেলা ভার। তাই এই বিশেষ দিনে নিজের ঠাকুমা এবং দিদার সঙ্গে ছবি পোস্ট করে, তাঁদের প্রশংসায় ভরিয়ে দিলেন অনন্যা পাণ্ডে।


মাধুরী দীক্ষিত: এই বিশেষ দিনটিতে নাচের গুরুকে মনে করলেন অভিনেত্রী। সরোজ খানের সঙ্গে ছবি শেয়ার করে তাঁকে শ্রদ্ধা জানালেন তিনি। সেই সঙ্গেই নিজের মা স্নেহলতা, বোন রূপা এবং শাশুড়ির সঙ্গেও ছবি পোস্ট করেছেন অভিনেত্রী।


আরও পড়ুন

Advertisement