×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

একটি পথ দুর্ঘটনা শরীরে চিরস্থায়ী চোট দিয়ে যায় ইয়ামিকে!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০২১ ১৭:২৬
ইয়ামির মনে পড়ে গেল অপূর্ণ ইচ্ছার কথা।

ইয়ামির মনে পড়ে গেল অপূর্ণ ইচ্ছার কথা।

আগ্রাতে ‘দশভি’ ছবির শ্যুটিং করছেন ইয়ামি গৌতম। এই ছবিতে হরিয়ানার এক আইপিএস অফিসারের চরিত্রে দেখা যাবে ইয়ামিকে। পর্দায় অভিনয় করতে গিয়ে তাঁর মনে পড়ে গেল পুলিশ হওয়ার অপূর্ণ ইচ্ছার কথা। তার সঙ্গেই ভেসে এসেছে এক পথ দুর্ঘটনার স্মৃতি। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সে কথা জানান অভিনেত্রী।

এক সকালে নিজের দু’চাকায় চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে রওনা হয়েছিলন ইয়ামি। সেই সময় তাঁর সামনে থাকা গাড়ির চালক ভুল সিগন্যাল দিয়েছিলেন অভিনেত্রীকে। মহিলা ডানদিকে যাওয়ার সিগন্যাল দিয়ে বাঁ দিকে গাড়ি ঘুরিয়ে নিয়েছিলেন। গাড়ির ধাক্কায় রাস্তায় পড়ে যান ইয়ামি। ইয়ামিকে সাহায্য তো দূর অস্ত, কিছু বুঝে ওঠার আগেই উল্টে গতি বাড়িয়ে সেখান থেকে চম্পট দিয়েছিলেন মহিলা। অভিনেত্রী বললেন, “সৌভাগ্যবশত আমি হেলমেট পরেছিলাম। আমি নড়তে পারছিলাম না। অন্য কোনও গাড়ি আমাকে চাপা দিয়ে দিতে পারত। কিন্তু এক ব্যক্তি এসে আমাকে তুলে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করেন।”

শীতকাল হওয়ায় সেই সময় জামাকাপড়ের অনেকগুলো স্তরে ঢাকা ছিলেন ইয়ামি। ফলত কোনও কাটাছেঁড়ার দাগ পড়েনি তাঁর শরীরে। কিন্তু গলাতে চোট পেয়েছিলেন অভিনেত্রী। চিকিৎসক তাঁকে কোনও রকম ওয়ার্ক আউট অর্থাৎ শরীরচর্চা না করার পরামর্শ দিয়েছিলেন। সেই সময় ইয়ামির আইএএস হওয়ার ইচ্ছা ছিল।

অভিনয়ের জগতে নিজেকে ফিট রাখতে শরীরচর্চা করতে হয় অভিনেত্রীকে। মাঝেমধ্যেই পুরনো চোট তাই মাথাচাড়া দিয়ে ওঠে। কিন্তু যোগব্যায়ামের মাধ্যমে তা ধীরে ধীরে ঠিক করে নেন ইয়ামি।

Advertisement
Advertisement