Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zaira Wasim

খাওয়ার সময়ও মুখ ঢেকে থাকবে হিজাবে! আমিরের পর্দার কন্যার কাছে কেন সেটাই স্বাভাবিক?

ধর্মের টানে আগেই বলিউডকে বিদায় জানিয়েছেন। বহু দিন বিশেষ খোঁজখবর পাওয়া যায়নি অভিনেত্রী জায়রার ওয়াসিমের। হঠাৎ টুইটারে কেন গর্জে উঠলেন অভিনেত্রী?

Zaira Wasim

হিজাব পরেই খাবার খাওয়ার পক্ষে জায়রা! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৩:৪৮
Share: Save:

ধর্মের টানেই বলিউডকে বিদায় জানিয়েছিলেন ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম। সেই ঘটনার পর প্রায় চার বছর কেটে গিয়েছে। আমির খানের সঙ্গেই বড় পর্দায় অভিষেক। তার পর ‘সিক্রেট সুপারস্টার’, ‘দ্য স্কাই ইজ় পিঙ্ক’-এর মতো ছবিতে অভিনয় করেন। এর পরই বিদায় জানান রুপোলি পর্দাকে। তার পর অনেক বছর কেটে গিয়েছে। প্রায় গা-ঢাকা দিয়েই রয়েছেন অভিনেত্রী। নিজের মুখ প্রকাশ্যে দেখান না। কোনও সমাজমাধ্যমেও তাঁর বর্তমান চেহারার ছবি নেই। এর মাঝেই হঠাৎ একটি টুইট জায়রার টুইটার অ্যাকাউন্ট থেকে। সেখানেই হিজাবের সমর্থনে মুখ খুলেছেন অভিনেত্রী।

টুইটারে একটি ছবি পোস্ট করেন জায়রা। সেখানে দেখা যাচ্ছে বোরখায় মুখ ঢাকা অবস্থাতেই এক মহিলা খাবার খাচ্ছেন। ছবির ক্যাপশনে প্রশ্ন করা হয়েছিল, “এটা কি কেউ স্বেচ্ছায় করতে পারেন?” তাতেই গর্জে ওঠেন জায়রা। তিনি লেখেন, ‘‘এই তো একটা বিয়েবাড়িতে গেলাম। এই ভাবেই খেয়ে এসেছি। এটা সম্পূর্ণ আমার সিদ্ধান্ত। যদিও আশেপাশের লোক জন হিজাব খোলার জন্য বার বার জোর করতে থাকেন। তবে আমি আমার হিজাব কখনওই খুলব না।’’

অভিনেত্রী এই মতামতের কেউ সমর্থন জানিয়েছেন, আবার অনেকেই তাঁর এই মানসিকতা নিয়ে ক্ষোভ এবং দুঃখপ্রকাশ করেছেন। তবে জায়রা সে সব নিয়ে যে ভাবিত নন, তা বেশ স্পষ্ট। গত বছর কর্ণাটকের স্কুলে যখন হিজাব নিষিদ্ধ করা হয়, তখন তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE