×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

স্বাধীনতার মানে...কী বলছেন সেলেবরা?

নিজস্ব প্রতিবেদন
১৫ অগস্ট ২০১৭ ১৩:১৭

১৫ অগস্ট। নিখাদ, নির্ভেজাল একটা ছুটির দিন। হ্যাঁ, এ ভাবেই দেখতে পছন্দ করেন অনেকে। কিন্তু কেন ছুটি? এই প্রশ্নটা সামনে এলেই তখন হয়তো মনে পড়ে ওহ! আজ তো স্বাধীনতা দিবস। কেউ এই দিন বেড়াতে যান, কেউ শপিং-এ, কেউ বা আড্ডা দিয়ে সেলিব্রেট করেন। বাদ নেই সেলেবরাও। কিন্তু তাঁদের কাছে স্বাধীনতা মানে ঠিক কী? শেয়ার করেছেন নিজেরাই।

আরও পড়ুন, ‘এই স্বাধীনতা কীসের স্বাধীনতা?’

Advertisement

তনুশ্রী চক্রবর্তী

অভিনেত্রী প্রথমেই সওয়াল করেছেন বাক্-স্বাধীনতার পক্ষে। তাঁর মনে হয়, প্রত্যেকে যা বলতে চান, তাঁকে তা বলতে দেওয়া উচিত। আর তিনি নিজে সব রকম ভুল ধারণা থেকে স্বাধীন হতে চান।

অর্জুন চক্রবর্তী

না! আজ অর্জুনের ছুটি কাটানো হবে না। শুটিং আছে যে! নিজের কাজ অর্থাত্ অভিনয়কে ভীষণ ভালবাসেন তিনি। তবে ভোরের কলটাইম থেকে যদি মুক্তি পাওয়া যেত। এই স্বাধীনতা কি পেতে পারেন অর্জুন?

ভিডিও সৌজন্যে: সুরিন্দর ফিল্মস্।

এষা দেওল

মা হতে চলেছেন এষা। তাই এখন দিনভর বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন তিনি। তার মধ্যেই দর্শক, পাঠকদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন এষা।

ভিডিও সৌজন্যে: অ্যাসর্টেড মোশন পিকচার্স।

ঈশিতা দত্ত

ভারতে নয়, এই মুহূর্তে মার্কিন মুলুকে স্বাধীনতা দিবস উদ্‌যাপন করছেন অভিনেত্রী ঈশিতা দত্ত। সেখান থেকেই দর্শক, পাঠকদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠালেন তিনি।

ভিডিও সৌজন্যে: অ্যাসর্টেড মোশন পিকচার্স।

জয় সরকার

সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন জয়। তিনি শিল্পী। তাই সব শিল্পীর স্বাধীন ভাবে কাজ করার পক্ষে সওয়াল করেছেন।

ভিডিও সৌজন্যে: অ্যাডভার্ব।

কনীনিকা বন্দ্যোপাধ্যায়

স্বাধীনতা দিবসে নস্ট্যালজিক হয়ে পড়লেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় ফিরে এল বিনুনী করে স্কুলে যাওয়ার দিন। তবে স্বাধীনতা শব্দের আসল মানেটা কি আজও আমরা বুঝি? প্রশ্ন রেখেছেন তিনি।

ভিডিও সৌজন্যে: অ্যাডভার্ব।

টোটা রায়চৌধুরী

টোটার কাছে সবার আগে দেশ। তাই স্বাধীনতা দিবসে সকলে এক হয়ে দেশের সেবা করার আর্জি জানিয়েছেন তিনি।

ভিডিও সৌজন্যে: অ্যাসর্টেড মোশন পিকচার্স।

Advertisement