Advertisement
০৪ মে ২০২৪
Rare Incident

অস্ত্রোপচার ছাড়াই তরুণের পেট থেকে বেরোল ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন এবং ৮টি ব্লেড

পুদুচেরির এক বেসরকারি হাসপাতালে চিকিৎসার সময়ে ধরা পড়ে যুবকের পেটের ভিতরে ধারালো কিছু রয়েছে। তার পর কয়েক ঘণ্টার চেষ্টায় এক এক করে ক্লিপ, সেফটি পিন আর ব্লেড বার করা হয়।

Image of OT

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুদুচেরি শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৬:২২
Share: Save:

অস্ত্রোপচার না করেই এক যুবকের পেটের ভিতর থেকে ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন এবং ৮টি ব্লেড উদ্ধার করলেন পুদুচেরির বেসরকারি হাসপাতালের একদল চিকিৎসক। হাসপাতাল সূত্রে খবর, বছর ২০-র ওই যুবক দীর্ঘ দিন ধরেই মানসিক সমস্যার শিকার। সেই সংক্রান্ত চিকিৎসা চলছিল অনেক দিন থেকেই। বিগত কয়েক মাস যাবৎ পেটের যন্ত্রণায় কাহিল হয়ে পড়ছিলেন বলে চিকিৎসকদের শরণাপন্ন হয়েছিলেন তিনি।

Image of Doctors.

যুবকের পেট থেকে ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন এবং ৮টি ব্লেড উদ্ধার করেছেন চিকিৎসকেরাই। ছবি: সংগৃহীত।

প্রাথমিক পরীক্ষা-নিরিক্ষায় কোনও চিকিৎসকেরই সন্দেহ হয়নি যে, ওই যুবকের পেটে অস্বাভাবিক কিছু থাকতে পারে। তাই সাধারণ গ্যাস, অম্বল, পেটের ঘা সারানোর চিকিৎসা চলছিল তাঁর। কিন্তু তাতে কোনও ভাবেই কষ্ট থেকে রেহাই না মেলায় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসা করাতে যান তিনি। সেখানেই মুখ দিয়ে খ্যাদ্যনালির শেষ প্রান্ত পর্যন্ত ক্যামেরা দেওয়া নল প্রবেশ করিয়ে এন্ডোস্কোপি পরীক্ষা করা হয় ওই যুবকের। পেটের মধ্যে অনেকগুলি ধারালো জিনিসের অস্তিত্ব পাওয়া যায় তখনই। দু’ঘণ্টার চেষ্টায় চিকিৎসকেরা এন্ডোস্কোপি চলাকালীনই ওই যুবকের পেট থেকে সেফটি পিন, মেয়েদের চুলে ব্যবহারের ক্লিপ এবং ব্লেড উদ্ধার করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE