Advertisement
২১ মে ২০২৪
Salman Khan

সকাল থেকে রাত, নিজেকে ফিট রাখতে কী কী খান ৫৭-র সলমন?

সলমনের ফিটনেস অনেকের কাছেই অনুপ্রেরণা। কী ভাবে ‌নিজেকে ফিট রাখেন তিনি, তা নিয়ে কৌতূহলের শেষ নেই অনুরাগীদের মধ্যে। সারা দিনে কী কী খান তিনি?

Image of salman Khan.

সলমনের ফিটনেস অনেকের কাছেই অনুপ্রেরণা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৬:০৪
Share: Save:

সদ্য মুক্তি পেয়েছে সলমন খানের নতুন ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’। মুখ্য চরিত্রে সলমন থাকলেও বক্স অফিস বলছে, এই সিনেমার হাত ধরে লক্ষ্মীলাভ হল না। কিন্তু সলমনকে নিয়ে তাঁর অনুরাগীদের উচ্ছ্বাস কবে আর বক্স অফিসের নির্ভর করেছে! কয়েক দশক ধরে বলিউডে রাজ করছেন ‘ভাইজান’। বয়স ৫৭ পেরিয়েছে। ‘সল্লু’কে দেখে তা বোঝার উপায় নেই সত্যিই। সলমনের ফিটনেস অনেকের কাছেই অনুপ্রেরণা। কী ভাবে ‌নিজেকে ফিট রাখেন তিনি, তা নিয়ে কৌতূহলের শেষ নেই অনুরাগীদের মধ্যে।

শরীরচর্চায় কড়া নজর তাঁর। বাড়িতে থাকলে সারা দিনে কত ঘণ্টা তিনি জিমে সময় কাটান, তার কোনও হিসাব নেই। শোনা যায়, কখনও কখনও তিনি রাতেও জিমে যান। বেঞ্চ প্রেস, ওয়েট তোলা, ট্রেডমিল, সিট আপ, পুশ আপ, প্ল্যাঙ্ক— সলমনের রোজের ফিটনেস রুটিনে এগুলি থাকেই। এ ছাড়া তিনি রোপ ট্রেনিং করেন বলেও শোনা যায়।

Image of salman Khan.

শরীরচর্চায় কড়া নজর তাঁর। ছবি: সংগৃহীত।

তবে শুধু শারীরিক পরিশ্রম নয়। ডায়েটও করেন কড়া নিয়মে। সলমন খানের সকালের খাবারে থাকে ডিমের সাদা অংশ এবং প্রোটিন শেক, কম ফ্যাট যুক্ত দুধ। ভাত, রুটির মতো কার্বোহাইড্রেট যুক্ত খাবার একেবারেই খান না তিনি। বরং তাঁর দুপুরের পাতে থাকে স্যালাড। সেই সঙ্গে গ্রিল করা নানা শাকসব্জি, ডাল। আর কালেভদ্রে একটা কিংবা অর্ধেক চাপাটিও থাকে। রাতে একেবারে হালকা খাবার খান সলমন। স্যালাড আর গ্রিলড চিকেন থাকে সলমনের নৈশভোজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Khan Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE