Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Health

Sara Ali Khan: সারা আলি খানের মতো চেহারা চান? রইল নায়িকার সারা দিনের শরীরচর্চার রুটিন

সারা আলি খান যথেষ্ট শরীর সচেতন। কেমন তার রোজের ফিটনেস রুটিন? এ বার তা প্রকাশ্যে।

ভালবেসেই শরীরচর্চা করেন সারা।

ভালবেসেই শরীরচর্চা করেন সারা। ছবি-সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ২১:২০
Share: Save:

এই মুহূর্তে বলিউ়ডের অন্যতম মুখ সারা আলি খান। বলিউডে যে অভিনেত্রীরা স্বাস্থ্যসচেতন, সেই তালিকায় বেশ উপরের দিকেই নাম রয়েছে সারা আলি খানের। অভিনেত্রীর ইনস্টাগ্রামের পাতাও তেমনটাই বলছে। নিজের ফিটনেস সম্পর্কিত যাবতীয় তথ্য, অনুরাগীদের সঙ্গে অভিনেত্রী ভাগ করে নেন। শ্যুটিংয়ের চাপ থাকলেও রোজ জিমে যেতে ভোলেন না তিনি। আর শ্যুটিং না থাকলে দিনের অধিকাংশ সময় জিমেই কাটান সারা। বিভিন্ন সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, তাঁর অন্যতম পছন্দের কাজ শরীরচর্চা। পেশার প্রয়োজনে নিজেকে মেদহীন রাখা জরুরি। কিন্তু তেমনটা ভেবে শারীরিক কসরত করেন না তিনি। ভালবেসেই শরীরচর্চা করেন সারা। এতে নাকি শুধু শরীর নয়, ভাল থাকে মন এবং ত্বকও। অবসর সময়েও মাঝেমাঝে জিমে ঢুঁ মারেন অভিনেত্রী। সকাল থেকে কী ধরনের ফিটনেস রুটিন মেনে চলেন সারা আলি খান? সম্প্রতি সারার ব্যক্তিগত জিম প্রশিক্ষক নম্রতা পুরোহিত তা প্রকাশ্যে এনেছেন।

১) ছুটির দিনেও বেশ তাড়াতাড়ি বিছানা ছাড়েন অভিনেত্রী। সকালে উঠে সারার প্রথম কাজ সূর্য প্রণাম করা। তার পর এক গ্লাস ঈষদুষ্ণ জল খান।

২) এর পর ধ্যান, প্রাণায়াম, হালকা কয়েকটি যোগাসন করেন। তার পর সকালে জলখাবার খেয়ে বেরিয়ে পড়েন জিমে।

৩) সেখানে বেশ কয়েক ঘণ্টা কাটান সারা। নানা ধরনের শারীরিক কসরত করেন। কিছু ক্ষণ অন্তর বিরতি নেন। এক টানা শরীরচর্চা করা ঠিক নয় বলেই মনে করেন তিনি। কিছু স্বাস্থ্যকর পানীয় সঙ্গে রাখেন সারা। বিরতির সময়ে সেগুলিই খান।

৪) বাড়ি ফিরে গরম জলে স্নান করেন সারা। দীর্ঘ ক্ষণ জিম করার পর এতে নাকি আলাদা একটা স্বস্তি পাওয়া যায়। কোনও দিন আবার রাতে ঘুমাতে যাওয়ার আগে আধ ঘণ্টা মতো হালকা কিছু শরীরচর্চা করে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Sara Ali Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE