Advertisement
০২ মে ২০২৪
Celebrity

Weight Loss: এক মাসে রোগা হতে চান? রইল পকোড়া খেয়েও মেদ ঝরানোর হদিস

রোগা হতে হবে মানেই পছন্দের খাবার খাওয়া থেকে দূরে থাকা নয়। কোন মুখরোচক খাবারগুলি মেদ ঝরাতে সাহায্য করবে?

 কেউ ভাবেন, তারকারা হয়তো কিছুই খাওয়াদাওয়া করেন না।

কেউ ভাবেন, তারকারা হয়তো কিছুই খাওয়াদাওয়া করেন না। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৭:১২
Share: Save:

কৃতি শ্যানন, কিয়ারা আডবাণী, মালাইকা অরোরার মতো চেহারা অনেকেই পেতে চান। অনেকেরই রোগা হওয়ার অনুপ্রেরণা বলি-তারকারা। পছন্দের অভিনেতার মতো মেদহীন চেহারা চাইলেও তা পাওয়া কিন্তু সহজ নয়। বিস্তর পরিশ্রমের পর এমন চেহারা পাওয়া যায়। কঠোর ডায়েট, নিয়মিত শারীরিক কসরত ইত্যাদি ছাড়াও অনেক নিয়ম মেনে চলতে হয়। আবার কেউ ভাবেন, তারকারা হয়তো কিছুই খাওয়াদাওয়া করেন না। এই ধারণা কিন্তু একেবারেই ঠিক নয়। তাঁরাও পর্যাপ্ত খাবারদাবার খান। তবে তা নির্দিষ্ট সময় মাফিক এবং বুঝেশুনে। ডায়েট করেন মানে এই নয়, যে মালাইকা, করিনা, শিল্পা শেট্টিরা মুখরোচক কোনও খাবার খান না। সে ক্ষেত্রে তাঁরা বেছে নেন এমন কিছু খাবার, যেগুলি একই সঙ্গে সুস্বাদু এবং স্বাস্থ্যকর। এমনকি ওজন নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে সেই খাবারগুলি। রইল তেমন কিছু খাবারের খোঁজ।

রোগা হবেন পকোড়া খেয়ে!

রোগা হবেন পকোড়া খেয়ে! প্রতীকী ছবি

ডিম টিক্কা

শরীর সুস্থ রাখতে ডিমের গুরুত্ব অপরিসীম। ওজন কমাতেও ডিম বেশ উপকারী। রোগা হওয়ার চেষ্টায় একঘেয়ে খাবার থেকে মাঝে মাঝে স্বাদ বদলাতে এই খাবারটি বানাতে পারেন।

ডিম টিক্কা বানাতে, প্রথমে ডিমগুলি সিদ্ধ করে নিন। অন্য একটি পাত্রে চিয়া বীজ, লাল লঙ্কার গুঁড়ো, চাট মশলা এবং অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। সিদ্ধ ডিমগুলি ওই মিশ্রণটিতে মাখিয়ে, অলিভ অয়েলে ভেজে নিলেই তৈরি ডিম টিক্কা।

তাওয়া পকোড়া

রোগা হবেন পকোড়া খেয়ে! এমন কখনও ভেবেছিলেন? তবে এই পকোড়া খানিক আলাদা। কী ভাবে বানাবেন? পেঁয়াজ কুচি, বেসন, জোয়ান, লঙ্কা কুচি, হলুদ গুঁড়ো, সামান্য ঘি এবং অল্প জল দিয়ে একসঙ্গে মেখে নিন। কড়াইয়ে একেবারে অল্প তেল গরম করে পকোড়াগুলি সেঁকে নিন।

কলার ব্রাউনি

রোগা হওয়ার পর্বে রোজ একটি করে কলা এমনিই খেতে বলেন পুষ্টিবিদরা। রোজ শুধু কলা না খেয়ে, তা দিয়ে বানিয়ে নিতে পারেন কলার ব্রাউনি। একটি পাত্রে দু-তিনটি কলা, ওটস, মাখন, বেকিং পাউডার, ডিম, কোকো পাউডার এবং বাদামকুচি— সব উপকরণ একসঙ্গে মেখে ৩০ মিনিট মতো বেক করে নিলেই তৈরি কলার ব্রাউনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Celebrity Weightloss Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE