Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weight Loss Tips

ওজন ঝরাতে পারে অ্যালো ভেরাও! কী ভাবে খেলে উপকার পাবেন দ্রুত

অ্যালো ভেরায় ভিটামিন বি আছে প্রচুর মাত্রায়, যা মেদ দূর করতে সাহায্য করে। সামনেই পুজো ওজন ঝরাতে অ্যালো ভেরার উপর ভরসা রাখতে পারেন। জেনে নিন কী ভাবে অ্যালো ভেরা খেলে ওজন ঝরবে দ্রুত।

ওজন ঝরাতে কী ভাবে কাজে লাগাবেন অ্যালো ভেরা?

ওজন ঝরাতে কী ভাবে কাজে লাগাবেন অ্যালো ভেরা?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৯
Share: Save:

ত্বক পরিচর্যায় আমরা হামেশাই অ্যালো ভেরা ব্যবহার করি। ব্রণ হোক কিংবা ত্বকের কালচে দাগ দূর করতে অ্যালো ভেরাই ভরসা। কিন্তু অ্যালো ভেরা ওজন ঝরাতেও সাহায্য করে, সেই খবর রাখেন? অ্যালো ভেরায় অ্যালোইন নামে প্রোটিন থাকে। এই প্রোটিন সরাসরি চর্বি গলাতে সাহায্য করে না কিন্তু দেহে জমে থাকা টক্সিন দূর করতে সাহায্য করে। অ্যালো ভেরায় ভিটামিন বি আছে প্রচুর মাত্রায়, যা মেদ দূর করতে ও ক্যালোরি খরচ করতে সাহায্য করে। সামনেই পুজো ওজন ঝরাতে অ্যালো ভেরার উপর ভরসা রাখতে পারেন। জেনে নিন, কী ভাবে অ্যালো ভেরা খেলে ওজন ঝরবে দ্রুত।

১) প্রতি দিন খালি পেটে এক গ্লাস ঈষদুষ্ণ গরম জল পান করলে তা ওজন কমাতে অনেক সাহায্য করে। এর সঙ্গে অ্যালো ভেরা রস মিশিয়ে খেলে উপকারিতা দ্বিগুণ বেড়ে যায়।

২) স্বাদে খানিকটা তেতো প্রকৃতির হয়। মধুর সঙ্গে অ্যালো ভেরার রসে খেলে এর তিক্ততা কমে যায় এবং স্বাদও বাড়ে। যাঁদের অ্যালো ভেরার স্বাদ একেবারেই পছন্দ নয়, তাঁরা এই উপায় খেতেই পারেন।

৩) ওজন ঝরাতে সকালে খালি পেটে লেবুর জল খান অনেকেই। এই পানীয়ের সঙ্গে অ্যালো ভেরার রসের সঙ্গে মিশিয়ে খেলে ওজন কমানোর প্রক্রিয়া আরও ত্বরান্বিত হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৪) খাওয়ার আগে অ্যালো ভেরার রস খেলে ওজন দ্রুত কমে। খাওয়ার ২০ মিনিট আগে এক চামচ অ্যালো ভেরা খেলে হজম হয় তাড়াতাড়ি। ফলে ওজন ঝরে দ্রুত। এই পানীয় বিপাকক্রিয়া বাড়াতেও সহায়ক, যার ফলে শরীরে জমে থাকা ফ্যাট খুব দ্রুত পুড়ে যায়।

দিনে ৫০ মিলিলিটার অ্যালো ভেরা রস এক গ্লাস জলে মিশিয়ে খেতে পারেন। এর বেশি হলে শরীরের ক্ষতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Tips Weight Loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE