Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Debina Bonnerjee

অন্তঃসত্ত্বা দেবিনার জরায়ুতে ফাইব্রয়েড! ভগবানের উপর আস্থা আছে, জানালেন অভিনেত্রী

অনেকে মনে করেন যে, ফাইব্রয়েড মানেই ক্যানসার। ধারণাটি ঠিক নয়। স্ত্রীরোগ চিকিৎসকদের মতে, ৩৫০ জন রোগীর মধ্যে ফাইব্রয়েডের খোঁজ পাওয়া গেলে হয়তো দেখা যায়, এক জনের ক্যানসারের ঝুঁকি থাকে।

  দেবিনা জানিয়েছেন, দ্বিতীয় বার মা হওয়ার পথটা মোটেই সহজ হচ্ছে না তাঁর জন্য।

দেবিনা জানিয়েছেন, দ্বিতীয় বার মা হওয়ার পথটা মোটেই সহজ হচ্ছে না তাঁর জন্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

শরীর ভাল নেই অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায়। একাধিক সমস্যা ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়ায় তাঁর ভক্তদের সঙ্গে প্রথম থেকেই দেবিনা নিজের অন্তঃসত্ত্বা অবস্থার খুঁটিনাটি ভাগ করে নেন। সম্প্রতি অভিনেত্রী জানিয়েছেন, দ্বিতীয় বার মা হওয়ার পথটা মোটেই সহজ হচ্ছে না তাঁর জন্য। দেবিনা জানিয়েছেন, তাঁর জরায়ুতে দু’টি ফ্যাইব্রয়েড ধীরে ধীরে বাড়ছে। তা ঘিরে নানা সমস্যা হচ্ছে। অনেকে মনে করেন যে, ফাইব্রয়েড মানেই ক্যানসার। তবে সে ধারণা ঠিক নয়।

Advertisement

স্ত্রীরোগ চিকিৎসকদের মতে, ৩৫০ জন রোগীর মধ্যে ফাইব্রয়েডের খোঁজ পাওয়া গেলে হয়তো দেখা যায়, এক জনের ক্যানসারের ঝুঁকি থাকে। কিন্তু এর কোনটি যে ক্যানসার হবে, কোনটি হবে না, তা আগাম বলা মুশকিল। সে ক্ষেত্রে এলডিএইচ-এর রক্ত পরীক্ষা করা হয় এবং সঙ্গে আলট্রাসাউন্ড করে একটি ডপলার স্টাডি করা হয়। টিউমরটিতে শিরার সংখ্যা এবং রক্ত সরবরাহ কেমন, তা দেখে নেওয়া হয়। যাঁদের শিরার সংখ্যা বেশি, তাঁদের ফাইব্রয়েড ম্যালিগন্যান্ট হওয়ার আশঙ্কাও কিন্তু বেশি।

সম্প্রতি এক ভিডিয়োতে দেবিনা বলেছেন, ‘‘শ্রোণিদেশে যন্ত্রণা হওয়ায় তিনি চিকিৎসকের কাছে যান। বিভিন্ন পরীক্ষা করে জানা যায়, তাঁর জরায়ুতে ভ্রূণের সঙ্গে দু’টি ফ্যাইব্রয়েডও বাড়ছে।’’ দেবিনা ভগবানের উপর বিশ্বাস রাখছেন। সব ঠিক হয়ে যাবে বলে আশাবাদী তিনি। এমনই জানিয়েছেন সেই ভিডিয়োয়।

সঙ্গে দেবিনা আরও বলেছেন, ‘‘আমার রক্তে শর্করার মাত্রা অনেকটাই বেড়েছে। থাইরয়েডও বেশি! চিকিৎসক আমাকে মিষ্টি খেতে নিষেধ করেছেন। চিনি, ভাত, পাউরুটি সবই বারণ আমার। মাঝরাতে মিষ্টি খেতে ইচ্ছা করলে এখন কলা এবং কমলালেবুই ভরসা!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.