Advertisement
০৫ মে ২০২৪
Shilpa Shetty

মাঝে কেটে গিয়েছে ৩০ বছর, তবুও শিল্পার শরীরচর্চার সঙ্গী সেই ‘বাজ়িগর’

একটানা শরীরচর্চা করতে যদি একঘেয়ে লাগে, তাই জন্য নতুন এক ধরনের মজার শরীরচর্চার সন্ধান দিয়েছেন শিল্পা।

Image of Shilpa Shetty

‘বাজ়িগর’-এর সঙ্গে শিল্পার শরীরচর্চা। ছবি- সংগৃহীত

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৭
Share: Save:

বলিউডের অন্যতম ‘ফিটনেস ফ্রিক’ হিসাবে এই বয়সেও ছক্কা হাঁকান অভিনেত্রী শিল্পা শেট্টি। তাঁকে দেখে বোঝার উপায় নেই যে, তিনি দুই সন্তানের মা। সংসার, স্বামী-সন্তান, কাজ— সব সামলেও প্রতি দিন শরীরচর্চা করতে ভোলেন না শিল্পা। মাঝেমধ্যেই শরীরচর্চার সেই সব ভিডিয়ো অনুরাগীরদের সঙ্গে ভাগ করে নেন অভিনেত্রী নিজেই।

একটানা শরীরচর্চা করতে যদি একঘেয়ে লাগে অনেকের, তাঁদের জন্য নতুন এক ধরনের মজার শরীরচর্চার সন্ধান দিয়েছেন শিল্পা। নিজের প্রথম ছবি ‘বাজ়িগর’-এর প্রিয় গানের ‘রিমিক্স ভার্সন’ দিয়ে কী ভাবে শরীরচর্চা করা যায়, তাই করে দেখালেন তিনি। ১৯৯৩ সালে মুক্তি পেয়েছিল ‘বাজ়িগর’। যেখানে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে সেই সময়ের অষ্টাদশী শিল্পা আর বর্তমানের শিল্পার মধ্যে ব্যবধান শুধুই সময়ের। বিভিন্ন সময়ে জীবন নানা পরিবর্তনের মধ্যে দিয়ে গেলেও নিজের শরীর বা মনের উপর তার তেমন প্রভাব যেন পড়তে দেননি শিল্পা।

প্রতিদিন সকালে তাঁর এই ‘কার্ডিয়ো’ অভ্যাস করলে কার্ডিয়োভাসকুলার সিস্টেম উন্নত হয় এবং পায়ের পেশি মজবুত হয়। শিল্পার মতে, “শুরুর দিকে এই ব্যায়ামটি ৬০ সেকেন্ড করে পাঁচ বার অভ্যাস করুন। শরীর অভ্যস্ত হয়ে গেলে তা ৯০ সেকেন্ড এবং ১২০ সেকেন্ড পর্যন্ত করা যেতে পারে।”

ভিডিয়োতে দেখা যাচ্ছে, শিল্পার বাড়ির ভিতরের একটি অংশ। যেখানে শরীরচর্চার জন্য প্রস্তুত হয়েছেন তিনি। নেপথ্যে চলছে ‘বাজ়িগর’ ছবির সেই বিখ্যাত গান ‘মেরা দিল থা আকেলা, তুনে খেল অ্যায়সা খেলা’। সেই গানের তালে নাচতে নাচতেই ছন্দ বদলে শুরু করে দিলেন শরীরচর্চা।

শিল্পার পরামর্শ, শুরুতে খুব সাবধানতা অবলম্বন করে এই ব্যায়াম অভ্যাস করতে হবে। তিনি বলেন, “যে প্ল্যাটফর্মের উপর এই ব্যায়াম অভ্যাস করবেন, সে দিকে নজর রাখবেন। না হলে পা ফস্কে দুর্ঘটনা ঘটতে পারে। আমি এখানে ৪ ইঞ্চির একটি প্ল্যাটফর্ম নিয়েছি। কিন্তু আপনারা নিজেদের ফিটনেস বুঝে সেই উচ্চতার প্ল্যাটফর্ম নেবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shilpa Shetty Workout Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE