Advertisement
০২ মে ২০২৪
Sheet Mask

প্যাকের বদলে মুখে শিট মাস্ক ব্যবহার করেন? জানেন, এই মাস্ক ব্যবহার করলে ত্বকে কী কী পরিবর্তন হয়?

কোরিয়ান ত্বকচর্চার একটি পদ্ধতি হল এই শিট মাস্ক ব্যবহার করা। কিন্তু এই শিট মাস্ক কি ত্বকের জন্য আদৌ ভাল?

image of Sheet mask

কোরিয়ান ত্বকচর্চার একটি পর্যায় হল শিট মাস্ক ব্যবহার করা। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৯:৩০
Share: Save:

একটা সময় পর্যন্ত ত্বকচর্চার অন্যতম একটি পর্যায় ছিল মুখে প্যাক মাখা। মুখে ফেসিয়াল করার একেবারে শেষ পর্যায়ে এসে প্যাক মেখে থাকতে হয় কিছু ক্ষণ। শুকিয়ে গেলে ধুয়ে নিয়ে ময়েশ্চারাইজ়ারও মেখে নিতে হয়। দিন যত এগোচ্ছে, তত উন্নত হচ্ছে রূপচর্চার বিভিন্ন পদ্ধতি। কম সময়ে ত্বকে জেল্লা আনতে অনেকেই আজকাল শিট মাস্ক ব্যবহার করেন। এতে সময় কম লাগে, আবার প্যাক মেখে পোশাক নোংরা হওয়ার ঝামেলাও নেই। কোরিয়ান ত্বকচর্চার একটি পর্যায় হল এই শিট মাস্ক ব্যবহার করা। কিন্তু এই শিট মাস্ক কি ত্বকের জন্য আদৌ ভাল?

সমাজমাধ্যমে প্রভাবী এক চিকিৎসক জানান, এই শিটমাস্ক ত্বকের জন্য যথেষ্ট কার্যকরী। তবে তা ব্যবহারের নিয়মকানুন জানতে হবে। কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে যদি সালোঁয় যাওয়ার সময় না থাকে, সে ক্ষেত্রে এই মাস্ক ব্যবহার করাই যায়। বাজারে বিভিন্ন ধরনের মাস্ক পাওয়া যায়। ত্বকের ধরন অনুযায়ী তার কোনও একটি ব্যবহার করা যেতেই পারে। তবে এই শিট মাস্কগুলি প্রভাব বেশি ক্ষণের নয়। তা ছাড়া পরিবেশের জন্যও ভাল নয় এই মাস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ice Sheet Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE