Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Detox Water

Weight Loss: শরীরের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে চান? রইল তিনটি জাদু পানীয়ের সন্ধান

জলের সঙ্গে বিভিন্ন প্রাকৃতিক উপাদানের মিশেল ঘটলে তা হয়ে ওঠে একটি আশ্চর্য পানীয়। যাকে ইংরেজিতে বলে 'ডিটক্স ওয়াটার'।

 ওজন কমানোর জন্য জল সব সময়ই ভীষণ উপকারী।

ওজন কমানোর জন্য জল সব সময়ই ভীষণ উপকারী। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৯:০৮
Share: Save:

সাধারণ মানুষ হন বা তারকা, ওজন কমাতে পরিশ্রমের ঘাটতি রাখেন না কেউই। নিয়মিত শরীরচর্চার পাশাপাশি খাদ্যতালিকা থেকেও বাদ পড়ে অনেক কিছু। ওজন কমানোর জন্য জল সব সময়ই ভীষণ উপকারী। জলের সঙ্গে বিভিন্ন প্রাকৃতিক উপাদানের মিশেল ঘটলে তা হয়ে ওঠে একটি আশ্চর্য পানীয়। যাকে ইংরেজিতে বলে 'ডিটক্স ওয়াটার'। সহজে অবাঞ্ছিত মেদ ঝরাতে রইল তিনটি জাদু পানীয়ের সন্ধান।

দারচিনি আর মধুর পানীয়
দারচিনি অ্যান্টিভাইরাল, অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল উপাদান সমৃদ্ধ। আর অন্য দিকে অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ, এই দুটি এক সঙ্গে জুটি বেঁধে বাড়তি মেদ ঝরিয়ে দিতে সক্ষম। এক কাপ জলে দারচিনি এবং মধু এক সঙ্গে ফুটিয়ে পান করা যেতে পারে। শুধু ওজনই নয়, নিয়ন্ত্রণে থাকে হৃদরোগের সমস্যাও।

ছবি: সংগৃহীত

লেবু ও আদার পানীয়
এক গ্লাস গরম জলে পাতিলেবুর রস এবং পাতলা করে কাটা আদা মিশিয়ে ভাল ফুটিয়ে খাওয়া যেতে পারে। এতে মেদ ঝরবে দ্রুত। শরীরও থাকবে সুস্থ।

শশা আর পুদিনার পানীয়
শসাতে রয়েছে প্রচুর জল এবং অসংখ্য পুষ্টিগুণে সমৃদ্ধ পুদিনা এক বোতল জলে ভিজিয়ে রাখলে সারা রাত ভিজিয়ে রেখে পরের দিন সকালে খেলে বেশ উপকার পাওয়া যায়। এক দিন অন্তর এই জল খাওয়া যেতে পারে। এতে ওজন থাকবে নিয়ন্ত্রণে আর রক্তচাপের মাত্রাও থাকবে কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Detox Water Weight Weightloss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE