Advertisement
০২ মে ২০২৪
Varun Dhawan’s Plank Challenge

৩০ সেকেন্ডের প্লাঙ্ক ২ মিনিট পর্যন্ত করার গোপন সূত্র শেখাচ্ছেন বলিউডের বরুণ ধবন

সম্প্রতি তাঁর শরীরচর্চার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন বরুণের প্রশিক্ষক নম্রতা পুরোহিত। যেখানে তাঁরা ৫ মিনিট পর্যন্ত প্লাঙ্ক করার চ্যালেঞ্জ নিয়েছিলেন।

Image of Varun Dhawan And Namrata Purohit.

প্রশিক্ষক নম্রতা পুরোহিতের সঙ্গে শরীরচর্চায় অভিনেতা বরুণ ধবন। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৩:৩০
Share: Save:

ঘুম থেকে উঠে শরীরচর্চা করতে মোটেই ভাল লাগে না। বিশেষ করে ছুটির দিনে সকালবেলা জিমে গিয়ে ঘাম ঝরাতে উৎসাহ পান না অনেকেই। এক মিনিট তো দূর, হাতের উপর ভর দিয়ে ৩০ সেকেন্ড প্লাঙ্ক করতে গিয়েই অবস্থা খারাপ। অভি়জ্ঞরা বলছেন, নিয়মিত শরীরচর্চা করতে গেলেও অবসাদ আসা স্বাভাবিক। তাই যদি একটু খেলার ছলে তা অভ্যাস করা যায়, তা হলে আর এই ধরনের সমস্যা হয় না। তবে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হয় তারকাদেরও।

অভিনেতা বরুণ ধবন দেখালেন কী ভাবে ৩০ সেকেন্ডের প্লাঙ্ক খেলার ছলে ২ মিনিট পর্যন্ত ধরে রাখা যায়। অভিনয়ের পাশাপাশি বরুণের শারীরিক কসরত নিয়েও যথেষ্ট চর্চা হয় সমাজমাধ্যমে। সম্প্রতি তাঁর শরীরচর্চার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছেন বরুণের প্রশিক্ষক নম্রতা পুরোহিত। বিষয়টি খুবই সহজ। শরীরচর্চা করতে করতেই সামনে রাখা কয়েকটি বাল্‌ব-এ আলো জ্বলে উঠবে। প্লাঙ্ক অবস্থায় থেকে সেগুলিকে হাত দিয়ে স্পর্শ করতে হবে। তবে কখন কোন বাল্‌বে আলো জ্বলে উঠবে, তা আগে থেকে ঠিক করা থাকবে না। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বরুণ মিনিট দুয়েক প্লাঙ্ক পজ়িশন ধরে রাখতে পারলেও মাঝপথে মাটিতে পড়ে গেলেন তাঁর প্রশিক্ষক নম্রতা।

দেহের গঠন ঠিক রাখতে, ঘাড়, গলা, মেরুদণ্ড, পেট এবং কোমরের পেশি মজবুত করতে প্লাঙ্কের জুড়ি মেলা ভার। ২০২১ সালে ‘ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিন’-এ প্রকাশিত একটি গবেষণায় বলা হয়েছে, নিয়মিত মাটিতে কনুই রেখে তার উপর ভর দিয়ে প্লাঙ্ক করার অভ্যাস করলে ধীরে ধীরে শারীরিক ভাবে সক্রিয়তা উন্নত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Varun Dhawan Plank Exercise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE