Advertisement
০৭ মে ২০২৪

আপনার লাইফ এক্সপ্রেশন নম্বর কিএ ৫ বা ৬? জানেন কী হয় তাতে?

যাদের লাইফ এক্সপ্রেশান নম্বর ৫- পাঁচ পরিবর্তনের সংখ্যা। পাঁচ সংখ্যা অ্যাডভেঞ্চার প্রিয়। খুব সহজেই পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে বা অ্যাডাপ্ট করে নিতে পারে। এরা খুব সহজেই ঝুঁকি নিতে পারে। ফলে প্রায়ই এরা বিপদের মধ্যে পড়ে এবং কষ্ট ভোগ করতে হয়, খেসারত দিতে হয়।

অসীম সরকার
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

1=A,J,S 2=B,K,T 3=C,L,U 4=D,M,V 5=E,N,W 6=F,O,X

7=G,P,Y 8=H,Q,Z 9=I,R

ধরা যাক, কোনও জাতিকার নাম রেবা দাস (Reba Das)। রেবা দাসের লাইফ এক্সপ্রেশান নম্বর কত?

Reba=9+5+2+1=17=1+7=8, Das=4+1+1=6

Reba Das=8+6=14=1+4=5

রেবা দাসের লাইফ এক্সপ্রেশান সংখ্যা = ৫(পাঁচ)

যাদের লাইফ এক্সপ্রেশান নম্বর ৫- পাঁচ পরিবর্তনের সংখ্যা। পাঁচ সংখ্যা অ্যাডভেঞ্চার প্রিয়। খুব সহজেই পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে বা অ্যাডাপ্ট করে নিতে পারে। এরা খুব সহজেই ঝুঁকি নিতে পারে। ফলে প্রায়ই এরা বিপদের মধ্যে পড়ে এবং কষ্ট ভোগ করতে হয়, খেসারত দিতে হয়। যে কোনও অনিশ্চিত পরিস্থিতির মধ্যে ঝাঁপিয়ে পড়ে। এর ফলে ভালও হয়, আবার খারাপও হয়। এরা বেশি মাত্রায় কথা বলে, ফলে মার্কেটিং সংক্রান্ত কাজে যথেষ্ট সাফল্য লাভ করে থাকে। খুবই পরিবর্তনশীল জীবন হয়। একস্থানে বাস, একস্থানে জীবন কাটানো প্রায় এদের ভাগ্যে জোটে না।

পেশা হিসেবে, এদের অনেককেই নাম করা উকিল হতে দেখা যায়। এরা দক্ষ সাংবাদিক হয়ে থাকে। ডায়াবিটিসের সমস্যা হয়। বহু নামকরা লেখকের লাইফ এক্সপ্রেশান সংখ্যা ৫। তার কারণ শব্দের উপর এদের প্রচণ্ড দখল। এরা অনেক সময় পেশাদার বক্তা হিসাবে বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে বক্তব্য পেশ করে। এরা মুক্ত চিন্তার অধিকারী। তাই এরা সব সময় মানবতার কথা বলে। কোনও রকম চাপিয়ে দেওয়া নীতির বিরোধিতা করে থাকে। সেই অর্থে মুক্ত চিন্তার দার্শনিক এবং গণতন্ত্রের পূজারী। এরা এমন সব চিন্তা, ভাব ও চেতনার কথা বলে থাকে যা তথাকথিত স্কুল বা কলেজগুলিতে কখনও শেখানো হয় না। এরা সব সময় নতুন কিছুকে সবার আগে বরণ করে থাকে, একদম ভাবে না তার দ্বারা মঙ্গল হবে না অমঙ্গল। বাস্তবিক দিক থেকে এরা আসলে এক ঘেঁয়েমিকে সহ্য করতে পারে না। বড্ড অসহিষ্ণু, ফলে কোনও বিষেয়ের গভীরে যেতে চায় না, অনেকটাই সুপারফিসিয়াল।

আরও পড়ুন: আপনার বাড়ির ঠিক সামনেই কি ল্যাম্পপোস্ট আছে?

ভবিষ্যৎ নিয়ে এরা সে ভাবে চিন্তা করে না, বর্তমানকে নিয়েই বেঁচে থাকতে চায়। ফলে এদের বেশির ভাগই অর্থ কষ্টে পড়ে। রাশি হিসেবে মিথুন, মীন দৈতচিহ্নের রাশিরা ৫ এর অধীনে।

যাদের লাইফ এক্সপ্রেশান নম্বর ৬- ছয় এমন একটা ব্যতিক্রমী সংখ্যা যে, এদের মধ্যে সহজাত ক্ষমতা বা প্রতিভা থাকে যার সাহায্যে অন্য সবাই সাহায্য করে থাকে। তাদের উপরের দিকে টেনে তুলতে সাহায্য করে। আর একটা জিনিস এরা অনুসরণ করে, জগতে যে নিরন্তন এনার্জির প্রবাহ চলছে, তাকে সাম্যতায় রাখা। তাই অনেক ছয়কে দেখি ডাক্তার হতে, নার্স হতে, সাইক্রাটিস্ট হতে। এরা সেই সব কাজ বেছে নেয় যেমন আর্ত, পীড়ি্‌ত, নিপীড়িত, গরিব, সহায়হীন নরনারীকে ঈশ্বর জ্ঞানে সেবা করা, যাতে প্রতিটি আত্মার সমৃদ্ধি ঘটে।

তাই ছয় হচ্ছে সেই সংখ্যা যা অপরকে যত্ন করতে শেখায়, যা আত্মত্যাগ করতে শেখায়, মহৎ বা উদার হতে আমাদের অনুপ্রাণিত করে তোলে।

সমস্ত রকম মিলন বা প্রেমের, বিবাহের নাম্বার হল ছয়। রোমান্টিক প্রেম থেকে মাতৃত্বের প্রেম, আবার মাতৃত্ব থেকে প্লেটোনিক প্রেম, প্লেটোনিক থেকে দেশপ্রেম তথা বিশ্বপ্রেম তথা দিব্যপ্রেম সবই ছয়ের অঞ্চলে পড়ে। এদের কাছে একাকিত্ব বা একধরনের নিপীড়িন।

এরা নিজেরা কষ্টভোগ করে অপরের কষ্ট লাঘব করার চেষ্টা করে থাকে। এরা বিশ্বাস করে ‘জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Psychic Number Expression Number
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE