Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কুম্ভ রাশির শিশুদের স্বভাবগত বৈশিষ্ট্য

কুম্ভ রাশির শিশুরা খুব একটা চঞ্চল স্বভাবের হয় না। তবে এদের মধ্যে উচ্ছ্বাসের মনোভাব থাকে। সকলকে নিয়ে চলতে ভালবাসে। এক কথায় এরা খুব মিশুকে হয়। তবে এরা তত ক্ষণ খুব ভাল স্বভাবের বা মিশুকে স্বভাবের থাকে, যত ক্ষণ অন্যরা এদের মনের মতো চলে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

কুম্ভ রাশির শিশুরা খুব একটা চঞ্চল স্বভাবের হয় না। তবে এদের মধ্যে উচ্ছ্বাসের মনোভাব থাকে। সকলকে নিয়ে চলতে ভালবাসে। এক কথায় এরা খুব মিশুকে হয়। তবে এরা তত ক্ষণ খুব ভাল স্বভাবের বা মিশুকে স্বভাবের থাকে, যত ক্ষণ অন্যরা এদের মনের মতো চলে। যখনই কারও কাছ থেকে আঘাত পায়, তখন থেকে সেই মানুষকে তারা আর সহ্য করতে পারে না।

কুম্ভ রাশির শিশুদের একটা বিশেষ গুণ লক্ষ্য করা যায়। এই রাশির জাতক-জাতিকারা ভীষণ বুঝদার হয়। অন্যের কথা যুক্তি দিয়ে বুঝতে এবং নিজের কথা যুক্তি দিয়ে বোঝাতে খুব পটু হয়। কোনও জিনিসই পরোপুরি যুক্তি ছাড়া মেনে নিতে চায় না। আর এই যুক্তিবোধ ছোটবেলা থেকেই এদের স্বভাবের মধ্যে ফুটে ওঠে।

বুদ্ধি মোটামুটি ভালই হয় কিন্তু কোনও কিছু মনে রাখার বিষয়ে এরা একটু পিছিয়ে থাকে। কিন্তু এতে লেখাপড়ায় কোনও অসুবিধে হয় না। যদি ভাল চেষ্টা করে পড়াশোনার ফল ভালই হয়।

আরও পড়ুন: মকর রাশির শিশুদের স্বভাবগত বৈশিষ্ট্য

কুম্ভ রাশির শিশুদের বকাঝকা করলে একটুতেই এরা কেঁদে ফেলে, আবার তাড়াতাড়ি ভুলেও যায়। বায়না খুব একটা করে না বললেই চলে। ছোটবেলা থেকেই অল্পে সন্তুষ্ট থাকে। নিজের পছন্দ মতো সামান্য কিছু পেলেই এরা খুশি হয়।

কুম্ভ রাশির জাতক-জাতিকাদের মধ্যে সহনশীলতা খুব বেশি পরিমাণে থাকে। যতই কষ্ট হোক, মুখ ফুটে সহজে কিছু বলতে চায় না। মানুষের সঙ্গে মিশতে ভালবাসলেও খুব বেশি বন্ধু এদের থাকে না। মনের কথা কারও সঙ্গে বলতে পছন্দ করে না ছোটবেলা থেকেই।

এই রাশি শিশুরা মা-বাবার খুব বাধ্যগত হয়। মা-বাবা যা বলে তা মন দিয়ে করার চেষ্টা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aquarius Rashi Child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE