Advertisement
২৪ এপ্রিল ২০২৪

দৈনিক ব্যবসার গতি প্রকৃতি বুঝতে চন্দ্রের গতি এবং তার রাশ্যান্তরের ভূমিকা

বৃষ রাশিতে চন্দ্রের অবস্থান কালে সর্ষে, তিসি, তেজপাতা, অরন্ডী প্রভৃতি দ্রব্যের দাম বৃদ্ধি পায়। চালের দরের হ্রাস বা বৃদ্ধি কোনও কিছুই হয় না।

পার্থ প্রতিম আচার্য্য
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ০২:৩৩
Share: Save:

চন্দ্র প্রতিটি রাশিতে প্রায় ২ দিন ৬ ঘন্টার মতো সময়কাল অতিবাহিত করে। এই সময়ের মধ্যে রব্যাদি অন্যান্য গ্রহের সঙ্গে বিভিন্ন ধরনের সংযোগ ও সম্পর্ক তৈরী হয়। এইসব সংযোগের ফলেই বাজার দর ওঠা নামা করে। এখন দেখা যাক কোন কোন রাশিতে চন্দ্রের সঞ্চার কিরূপ ফল প্রদান করে থাকে
মেষরাশিঃ- মেষ রাশিতে চন্দ্রের স্থিতিকালে গম, ছোলা, আফিং, তিসি ইত্যাদির বাজার দর বৃদ্ধিপ্রাপ্ত হয়। রূপা, সোনা, তুলা, আলু, ইত্যাদির বাজার দর কমে যায়।
বৃষরাশিঃ- বৃষ রাশিতে চন্দ্রের অবস্থান কালে সর্ষে, তিসি, তেজপাতা, অরন্ডী প্রভৃতি দ্রব্যের দাম বৃদ্ধি পায়। চালের দরের হ্রাস বা বৃদ্ধি কোনও কিছুই হয় না।
মিথুন রাশিঃ- মিথুন রাশিতে চন্দ্রের স্থিতি কালে আগামী ৩-৪ দিনের জন্য তুলার দরে বৃদ্ধি হয়ে থাকে। সুতা, কার্পাস, গম, ছোলা প্রভৃতির বাজার দর বৃদ্ধি পায়।
বৃষরাশি ও মিথুন রাশিতে চন্দ্রের স্থিতিকালে উপযুক্ত পরিস্থিতির সৃষ্টি হলে বর্ষা হওয়ার সম্ভাবনা থাকে। এরফলে বাজার দরের ওপর তার প্রভাব পড়ে।
কর্কট রাশিঃ- চন্দ্রমা কর্কট রাশিতে এসে যদি কোনও সৌম্য গ্রহের সঙ্গে যুতি তৈরী করে তাহলে সকল বস্তুর দরই কমে যায়। ফলে বাজার মন্দা হয়ে যায়।
সিংহ রাশিঃ - সিংহস্থ চন্দ্রের প্রভাবে বিভিন্ন ধাতু, সোনা, রূপা, তেল ইত্যাদির বাজার দরে বৃদ্ধি হবে।
কন্যা রাশিঃ- কন্যাগত চন্দ্রের প্রভাবে সর্ষের তেল, সর্ষে, তিল, রাই, জীরা, মৌরি প্রভৃতি মশলার বাজার দর বাড়বে। সোনার গহনার দামও বৃদ্ধি পাবে। তবে তুলা, রূপার পাইকারী মূল্য হ্রাস প্রাপ্ত হবে।
তুলা রাশিঃ- তুলা রাশিতে চন্দ্রের স্থানের ফলে যে কোনও দ্রব্যের পাইকারী বাজার দরে তার প্রভাব পড়ে। অস্থির বাজারে আর্থিক স্থিতিশীলতা লক্ষ্য করা যায়।
বৃশ্চিক রাশিঃ- এই রাশিতে চন্দ্র যখন অবস্থান করে তখন যদি উপযুক্ত পরিস্থিতির সৃষ্টি হয়ে থাকে, তাহলে যথাযথ ও উপযুক্তভাবে বর্ষা হয়। তারফলে শষ্যাদি উপযুক্ত পরিমানে জন্মায়। শণ, সুতা, সোন, তুলা, রূপা, কাপড় প্রভৃতি বাজার দর পড়ে যায়। পক্ষান্তরে তেল, সর্ষে, গুড় ইত্যাদি বাজার দর বৃদ্ধিপ্রাপ্ত হয়।
ধনুরাশিঃ- এই রাশিতেও অবস্থান কালে উপযুক্ত শর্তানুকুল্যে চন্দ্রের প্রভাবে বৃষ্টিপাত হয়। এমনিতেই ধনুস্থ চন্দ্র বাজার দর হ্রাসের কারক হয়ে থাকে। তার ওপর যদি শুভ গ্রহের দৃষ্টি পায় তাহলে বাজার দর আরও বেশী মাত্রায় কমে যায়।
মকর রাশিঃ- মকরের চন্দ্র বিভিন্ন ধাতু, তুলা, সূতা, কাপড়, লোহা, সোনা, তামা ইত্যাদির বাজার দর বৃদ্ধি করে। চন্দ্র যদি রাশি চক্রে ক্রর গ্রহ দ্বারা দৃষ্ট হয় তাহলে এই বর্ধিত বাজার আকাশ ছোঁয়ার পথে চলতে থাকে।
কুম্ভ রাশিঃ- কুম্ভের চন্দ্র সাদা বর্ণের দ্রব্যাদি মূল্য হ্রাস করিয়ে থাকে। এছাড়া তিল, তেল, সর্ষে, অরন্ডী প্রভৃতির ব্যবসায়ে উত্তম লাভ প্রদান করে থাকে।
মীন রাশিঃ- এই রাশিতে স্থিতিকালে চন্দ্রের প্রভাবে ধাতুও সাদা বর্ণের দ্রব্যের বাজার দর কমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Moon Bsuiness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE