Advertisement
২৫ এপ্রিল ২০২৪
puja

প্রতি দিন সকালে নিয়ম মেনে করুন এই সব কাজ, সাফল্য আসবে দ্রুত

মনে করা হয়, আমাদের প্রতি দিনের কাজের মধ্যে এমন কিছু বিশেষ কাজ রয়েছে যা নিষ্ঠার সঙ্গে পালন করলে জীবনে সাফল্য আসতে খুব বেশি সময় লাগে না।

দেখে নেওয়া যাক কাজগুলো কী কী

দেখে নেওয়া যাক কাজগুলো কী কী

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ মে ২০২১ ০৭:৫৮
Share: Save:

আমাদের অনেকেরই জীবনে সাফল্য আসতেও বার বার বাধা পায়। যে বাধার কারণ হয়তো আমরা খুঁজে পাই না বা বুঝতে পারি না। অযথা মানসিক চাপ বাড়তে থাকে। মনে করা হয়, আমাদের প্রতি দিনের কাজের মধ্যে এমন কিছু বিশেষ কাজ রয়েছে যা নিষ্ঠার সঙ্গে পালন করলে জীবনে সাফল্য আসতে খুব বেশি সময় লাগে না। বিশেষ করে প্রতি দিন সকালে ঘুম থেকে উঠেই এই সব কাজ করার পর যদি দিন শুরু করা হয় তা হলে মানসিক স্থিতি পরিবর্তনের সঙ্গে সঙ্গে জীবনে আসবে চরম উন্নতি।

দেখে নেওয়া যাক কাজগুলো কী কী—

স্নান

শাস্ত্রমতে সকালে ঘুম থেকে উঠে প্রথমেই স্নান সেরে নেওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। সকালে স্নান করলে মানসিক শান্তি বৃদ্ধি পায় এবং সারাদিন শুভ শক্তিতে ভরে থাকে।

পুজোপাঠ

সকালে স্নান করার পর কোনও কিছু আহার গ্রহণ করার আগে বাড়িতে পুজো করার নিয়ম রয়েছে। এর ফলে পরিবারের সকলের ওপর ঈশ্বরের কৃপা সর্বদা বজায় থাকে এবং সংসার সুখ শান্তিতে ভরে থাকে।

প্রদীপ জ্বালানো

নিয়ম করে বাড়িতে সকাল এবং সন্ধ্যা দু’বেলা প্রদীপ জ্বালতেই হবে। যদি দু’বেলা সম্ভব না হয় তা হলে এক বার অন্তত প্রদীপ জ্বালতেই হবে।

শাঁখ

সকালে পুজো সম্পূর্ণ হওয়ার পর শাঁখ বাজিয়ে তবেই পুজো শেষ করতে হবে। এর ফলে দেবতারা অত্যন্ত সন্তুষ্ট হন।

মন্ত্র পাঠ

মন্ত্র পাঠ করার অসীম ফল রয়েছে। গুরুমন্ত্র অবশ্যই সকালবেলা পাঠ করতে হবে। যদি গুরুমন্ত্র না হয় তা হলে যে কোনও একটি মন্ত্র পাঠ করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

puja Mantra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE