Advertisement
১০ মে ২০২৪

এই মাসে ঘর পাল্টালো রাহু, কোন রাশিতে কী প্রভাব জেনে নিন (প্রথম অংশ)

নীচে জন্মলগ্ন  বা জন্মরাশি অনুযায়ী গোচরে রাহুর রাশি পরিবর্তনের জন্যে কী রকম ফল দেবে তা সংক্ষেপে আলোচনা করা হল।

অসীম সরকার
শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০০:০০
Share: Save:

রাহু ৭ মার্চ কর্কট রাশি থেকে মিথুন রাশিতে এবং কেতু মকর রাশি থেকে ধনু রাশিতে প্রবেশ করেছে। জ্যোতিষ নিয়মে এই ঘর পরিবর্তনের ফলে রাহু ও কেতু এক এক রাশিতে দেড় বছর করে অবস্থান করে। ফলে প্রত্যেকের ভাগ্যাকাশে কিছু না কিছু পরিবর্তন হবেই, সেটা ভাল ও খারাপ দু’ভাবেই হবে।

নীচে জন্মলগ্ন বা জন্মরাশি অনুযায়ী গোচরে রাহুর রাশি পরিবর্তনের জন্যে কী রকম ফল দেবে তা সংক্ষেপে আলোচনা করা হল।

মেষ লগ্ন বা মেষ রাশি: মেষের জাতক/জাতিকারা তৃতীয়ে রাহু জ্যোতিষমতে মোটামুটি আগামী দেড় বছর সার্বিক ভাবে শুভ ফল আশা করতে পারেন। যাঁরা বিয়ে করতে চান তাঁদের বিয়ের যোগ আসছে। কর্মক্ষেত্রে ভাল উন্নতির যোগ রয়েছে। যাঁরা চাকরি করেন তাঁরা নিজের যোগ্যতার দাম পাবেন। কর্ম উপলক্ষ্যে অনেক ছোটখাটো ভ্রমণ লেগেই থাকবে। যাঁরা অনেক দিন বাড়িতে বসে আছেন, এই সময় কর্ম উপলক্ষ্যে তাঁদেরও ছোটাছুটি করতে হবে। পারিবারিক সম্পর্ক ভাল হবে।

আরও পড়ুন: কন্যাসন্তান প্রসবের স্বপ্ন দেখলে কী হয় জানেন?

বৃষ লগ্ন বা বৃষ রাশি: এই লগ্ন বা রাশির পথে রাহুর ঘর পরিবর্তন খুব একটা শুভ ফল দেবে না আগামী দেড় বছর। জন্মকালীন সময়ে মিথুনে যদি রাহু অবস্থান করে, তা হলে আর্থিক ব্যাপারে এবং দাম্পত্য সম্পর্কে বিশেষ খারাপ ফল দেবে। জন্মকালীন রাহু যদি অবস্থান না করে, তা হলে আর্থিক ব্যাপারে ও চাকরি ক্ষেত্রে বিশেষ বাধা সৃষ্টি করবে। পারিবারিক জীবনে অশান্তির যোগ সব সময়ে রয়েছে। কর্মক্ষেত্রে সহকর্মীর সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এই সময়ে ধার নেওয়া বা ধার দেওয়া দুই ক্ষেত্রেই খারাপ ফল দিয়ে থাকে। যাঁরা ব্যবসা করেন, তাঁদের পক্ষে বকেয়া টাকা তোলা বেশ কঠিন হয়ে পড়বে। ব্যবসায়ে আয় খুব ওঠা নামা করবে।

মিথুন লগ্ন বা মিথুন রাশি: এমনিতে মিথুন লগ্ন বা রাশির ক্ষেত্রে রাহু শুভ। কিন্তু রাহু মিথুন ঢোকা মানেই আগামী দেড় বছর একটা টেনশন বা অনিশ্চিত ভাব সৃষ্টি হবে। পুরনো কোনও ঘটনা এই সময়ে সামনে এসে নানা বিভ্রান্তি সৃষ্টি করতে পারে। এই সময়ে কাউকে ধার না দেওয়াই ভাল। এই সময়ে আর্থিক কোনও চুক্তি বিপদ ডেকে আনবে। শরীর বা স্বাস্থ্য নিয়ে দাম্পত্য জীবনে নানা সমস্যা এই সময়ে ব্যতিব্যস্ত রাখবে। পড়াশোনায় ভাল ফল পাওয়া যাবে না। নানা কারণে কর্মক্ষেত্রে শুভ ও অশুভ দুই ফলই দেবে। অনেক সময় চাকরি ক্ষেত্রে আকস্মিক ভাবে উন্নতির যোগ এসে উপস্থিত হয়ে থাকে। আগামী দেড় বছর মিথুনের জাতক/জাতিকাদের অস্থিরতার মধ্যে দিয়ে চলতে হবে। অনেক ক্ষেত্রে বিবাহের যোগাযোগ আকস্মিক ভাবেই এসে উপস্থিত হয়ে থাকে। এই সময়ে দাঁত, মুখ বা পেটের রোগে কষ্ট ভোগ করতে হতে পারে।

কর্কট লগ্ন বা কর্কট রাশি: জন্মছকে অন্যান্য গ্রহের অবস্থানের উপর রাহুর গোচর ফল অনেকটাই নির্ভর করে। কর্কটের পক্ষে দ্বাদশে রাহু, সম্পর্কের দিক থেকে খুব ভাল ফল কখনও দেয় না। তবে জন্মছকে অন্যান্য গ্রহের অবস্থান ভাল থাকলে এই সময়ে বিদেশ যাওয়ার যোগ সৃষ্টি হয়ে থাকে। চাকরিতে পদোন্নতি হয়ে থাকে, কাজের ক্ষেত্রে খুব নাম হয়। ব্যবসায়ে আর্থিক দিকে লাভবান হওয়ার যোগ থাকে। আচমকা নানা দিক থেকে স্বল্প সময়ের জন্য অর্থ আসতে থাকে। তবে দাম্পত্য জীবনে নানা কারণে উত্তেজনা বাড়িয়ে তোলে এই গোচরে রাহু। জন্মকালীন রাহু খারাপ ভাবে থাকলে নানা ভাবে জমানো অর্থ ঘর থেকে বেরিয়ে যায়। লোকের কাছে অপমানিত হতে হয়। অনেক সময় জেল খাটতেও হয় খারাপ রাহুর জন্য।

সিংহ লগ্ন বা সিংহ রাশি: সিংহের জাতক/জাতিকার পক্ষে একাদশে মিথুনে রাহু থাকায় বন্ধুবান্ধব থেকে আর্থিক দিকে লাভবান হওয়া বোঝায়। যাঁরা ব্যবসা করেন, তাঁরা যদি এই সময়ে ব্যবসা বাড়াতে চান, তাঁদের পক্ষে বেশ শুভ সময়। প্রেম ও বিবাহের ক্ষেত্রে বিশেষ অনুকূল সময়। এই সময় যারা সন্তান চান, তাঁরা সন্তান আশা করতে পারেন। মামলা মোকদ্দমায় এই সময় জয় আশা করতে পারেন। আশা করা যায়নি, এমন দিকে অর্থ লাভ হয়ে থাকে। শত্রুকে ঠান্ডা করতে এই সময় সব থেকে ভাল ফল দিয়ে থাকে।

কন্যা লগ্ন বা কন্যা রাশি: যারা ভোটে জিততে চান, এই সময়ে, মানে আগামী দেড় বছর আপনাদের জন্য বরাদ্দ করা হয়েছে। কর্মক্ষেত্রে ও আর্থিক দিক থেকে এই সময় বেশ ভাল। কিন্তু চাকরি বা কর্মক্ষেত্রে এই সময়ে বদনাম ছড়িয়ে পড়ে যদি কোনও ভুল অতীতে করা হয়ে থাকে। অনেক সময় অতীতের কোনও ঘটনা প্রকাশ হয়ে পড়ায় নাস্তানাবুদ হতে হয়। এই সময়ে বড় অফিসার বা উঁচু পদের কারও থেকে পুরস্কৃত হওয়ার যোগ তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE