Advertisement
৩০ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী সূর্যগ্রহণের প্রভাব (প্রথম পর্ব)

এই গ্রহণ ভারববর্ষ থেকে দেখা যাবে না। সুতরাং বলা যেতে পারে, ভারতে বসবাসকারী কোনও ব্যাক্তির উপর গ্রহণের কোনও প্রভাব পড়বে না। তবে রাশিচক্রের দিক দিয়ে এই গ্রহণের প্রভাব সব রাশির উপরে কমবেশি পড়বে। রাশিচক্রে এই গ্রহণের প্রভাব থাকবে জুলাইয়ের ১৭ তারিখ পর্যন্ত।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ০২:১২
Share: Save:

(পূর্ণগ্রাস সূর্যগ্রহণ ইং ২/৩ জুলাই ২০১৯। মঙ্গল/বুধবার)

এই গ্রহণ ভারববর্ষ থেকে দেখা যাবে না। সুতরাং বলা যেতে পারে, ভারতে বসবাসকারী কোনও ব্যাক্তির উপর গ্রহণের কোনও প্রভাব পড়বে না। তবে রাশিচক্রের দিক দিয়ে এই গ্রহণের প্রভাব সব রাশির উপরে কমবেশি পড়বে। রাশিচক্রে এই গ্রহণের প্রভাব থাকবে জুলাইয়ের ১৭ তারিখ পর্যন্ত।

গ্রহণের সময় কোনও অপ্রত্যাশিত বা আটকে থাকা কাজ হয়ে যায়, আবার এই গ্রহণের প্রভাবে কোনও হওয়া কাজও আটকে যায়। রাশিচক্রে যদি রবি ও রাহু বা রবি ও কেতু যোগ থাকে তা হলে এই গ্রহণের প্রভাব পড়ে সবচেয়ে বেশি। আবার কারও ছকে যদি এদের দশা চলতে থাকে তাদের ক্ষেত্রেও গ্রহণের সময় কোনও খারাপ কাজ করতে যাবেন না। কেননা, এর কু-প্রভাব আপনার উপর ভীষণ ভাবে পড়তে পারে।

কর্কট, সিংহ, তুলা, বৃশ্চিক এবং কুম্ভ রাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে গ্রহণ দর্শন করা শুভ। একেবারেই শুভ নয় সিংহ রাশি মঘা নক্ষত্রের জাতক-জাতিকা, মেষ, বৃষ, কন্যা, মকর, ধনু এবং মীন রাশির জাতক-জাতিকাদের।

এখন দেখে নেওয়া যাক আগামী ১৫ দিন আপনার রাশি অনুযায়ী কী কী ঘটতে পারে:

১। মেষ রাশি ও লগ্ন: এই সময়ে যোগাযোগের ক্ষেত্রে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে। ভাই-বোন বা আত্মীয়দের সঙ্গে ঝগড়া অশান্তি হতে পারে। পরিবারে ভাঙন ধরতে পারে। কারও কাছে ঠকে যাওয়ার আশঙ্কা প্রবল। এই বিষয়ে সাবধান। তবে কর্মক্ষেত্র বা ব্যবসা ক্ষেত্রে প্রচুর উন্নতি হবে। বিনিয়োগের ক্ষেত্রে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিতে হবে। ব্যবসায় বড় কোনও অর্ডার আসতে পারে। তবে নতুন কর্মলাভের সম্ভাবনা নেই। ফলে বেকারদের মনের ওপর চাপ বাড়বে। হতাশা আসবে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজ হতে পারে। পিতার স্বাস্থ্য নিয়ে চিন্তা বাড়তে পারে। মামলার রায় আপনার অনুকূলে আসতে পারে। যাঁরা কারাবাস করছেন, কারও কারও কারামুক্তি ঘটতে পারে এই সময়ে। সন্তানের বিষয়ে চিন্তা কমবে।

২। বৃষ রাশি ও লগ্ন: আপনারা ২ ও ৩ জুলাই কোনও ভাবেই বিনিয়োগের দিকে ঝুঁকবেন না। বিশেষত লোভে পড়ে বা আবেগের বশে বিনিয়োগ করবেন না। ঠকার আশঙ্কা বেশি। ব্যবসার ক্ষেত্রে বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে। ধনভাবে গ্রহণের ছায়া পড়ায় হাতে আসা টাকাও হাতছাড়া হতে পারে। ফলে আর্থিক সমস্যা হতে পারে। আবেগের বশে কোনও কথা দিতে যাবেন না। অশান্তি বাড়বে। নিজের ব্যক্তিগত বা গোপন কথা কাউকে বিশ্বাস করে বলবেন না। তাতে আপনি নিজেই ঠকে যাবেন। ঋণের চাপ বাড়তে পারে এই সময়ে। ব্যবসায় লাভ হলেও সেই লাভ আপনি চোখে দেখতে পাবেন না। খাদ্যে বিষক্রিয়া বিষয়ে সাবধানে থাকবেন।

৩। মিথুন রাশি ও লগ্ন: এই গ্রহণ মিথুন রাশিতেই ঘটছে। অর্থাৎ আপনার রাশিতেই ছায়া বা অন্ধকার পড়ছে। আপনার সর্বক্ষেত্রেই অশান্তি বাড়তে পারে। কামনা বাসনা বাড়বে। সতর্ক না থাকলে বিপদে পড়তে পারেন। আত্মীয়স্বজনের সঙ্গে দূরত্ব বাড়বে। বাড়ির পুরনো কাজ করার জন্য প্রচুর অর্থব্যয় হবে। প্রকাশ্য বা গুপ্ত শত্রুতা বাড়ার আশঙ্কা প্রবল। সামাজিক সন্মানহানি হতে পারে। শরীর ঠিক যাবে না। কোনও বিশেষ কাজ এই সময়ে সম্পন্ন করতে পারেন, তবে বাধা আসতে পারে। এই সময়ে বিবাহের পাকা কথা না বলাই ভাল।

৪। কর্কট রাশি ও লগ্ন: মানসিক চঞ্চলতা ও অস্থিরতা বাড়বে। বাইরে কোথাও যাওয়া, বিশেষ করে কোনও কাজে যাওয়ার ব্যাপারে সাবধানে থাকুন। অযাচিত ঝামেলায় পড়তে পারেন। পরিবারে কারও শরীর খারাপ হওয়ায় হাসপাতালে যাতায়াত করতে হতে পারে। বাড়িতে মাঙ্গলিক কাজ হতে পারে। কোনও বিষয়ে হঠাৎ করে সিদ্ধান্ত নেবেন না। খরচ নিয়ন্ত্রণে রাখুন। মায়ের শরীরের দিকে নজর দিন। ছোটখাটো বিষয়গুলি এড়িয়ে চলুন।

৫। সিংহ রাশি ও লগ্ন: আপনার আয় ভাবে গ্রহণ হবে। ফলে আপনার লোভ বাড়বে। অনৈতিক পথে আয়ের ইচ্ছা বাড়তে পারে। আয়ের রাস্তা হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে। যাতে আপনার মানসিক অস্থিরতা বাড়বে। তবে এই সময়ে প্রায় বন্ধ হয়ে আসা ব্যবসায় গতি আসবে। ঋণ মুক্তি হবে। ছোটখাটো কোনও ব্যাপারে গুরুত্ব দেবেন না। এতে অযথা সময় নষ্ট হবে এবং আপনার ক্ষতি হবে। যে কোনও বিষয়ে রাজনীতিকরা সাবধানে থাকবেন, এই সময় আপনার জন্য মোটেই শুভ নয়। লটারি, জুয়া, রেস, ফাটকা ব্যবসা থেকে হঠাৎ করে অর্থপ্রাপ্তি হতে পারে বা এই বিষয়ে বিনিয়োগে মন টানতে পারে। আয়ের একটা রাস্তা বন্ধ হলেও অন্য রাস্তা খুলে যেতে পারে। দম্পতিদের সন্তান যোগ দেখা যাচ্ছে। ঋণ নেওয়ার ব্যাপারগুলি এড়িয়ে চলুন। অপ্রত্যাশিত কোনও বিষয় থেকে লাভ আসতে পারে। তবে প্রলোভনে পা দেবেন না।

আরও পড়ুন: জগন্নাথদেবের রথের রশি একবার ছোঁয়ার জন্য কেন আকুল হন ভক্তরা

৬। কন্যা রাশি ও লগ্ন: বেকারদের কর্মপ্রাপ্তির যোগ বাড়বে। হারিয়ে যাওয়া কোনও জিনিস ফিরে পেতে পারেন। নতুন ব্যবসা শুরুর জন্য পরিকল্পনা করতে পারেন। কর্মক্ষেত্রে কিছু স্পর্শকাতর বিষয় আসতে পারে। যাঁরা সরকারি বা বেসরকারি চাকরি করেন তাঁদের অপ্রত্যাশিত লাভ আসতে পারে কর্মক্ষেত্র থেকে। গৃহগত কোনও সমস্যা কর্মক্ষেত্রকে প্রভাবিত করতে পারে। ব্যবসায়ীদের সময় ভাল যাবে। অচল ব্যবসা সচল হয়ে উঠবে। যে কাজেই আপনি হাত দেবেন, সেই কাজেই সাফল্য পাবেন। বাবার শরীর নিয়ে চিন্তা বাড়বে। বাড়ির কারও সঙ্গে ঝামেলায় জড়াতে যাবেন না। বিদেশযাত্রা বন্ধ রাখুন। সমস্যা আসতে পারে। প্রেম ক্ষেত্র শুভ। নতুন প্রেমে পড়া বা প্রেম বিবাহে পরিণত হওয়ার জন্য সময়টি শুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

solar eclipse Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE