Advertisement
২০ এপ্রিল ২০২৪

আপনার শত্রুকে খুঁজে নিন

লগ্ন থেকে বারোতম ঘরের কোন ঘরে তিনি থাকবেন তার ওপর বিচার করে আপনার শত্রু নির্ণয় করা হবে।জন্মকুন্ডলীর লগ্ন থেকে ষষ্ট ঘরকে শত্রুগৃহ বলা হয়।

পার্থ প্রতিম আচার্য্য
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৭ ০০:১০
Share: Save:

১। যদি শত্রুপতি লগ্নে থাকে তবে আপনার সুন্দর দেহ, সুন্দর রঙ, আপনার শারীরিক ক্ষমতা অপরের ঈর্ষার কারণ হবে, তাই শত্রু বৃদ্ধি।
২। যদি দ্বিতীয়ে থাকে তবে আপনার মাসি, মাতুল, মিত্র, স্ত্রী (স্বামী) আপনার সঙ্গে শত্রুতা করবে, আপনার ধন-ঐশ্বর্য ঈর্ষার কারণ। আপনার কথাবার্তাও শত্রু বৃদ্ধির কারণ হবে।
৩। যদি শত্রুপতি তৃতীয়ে থাকে আপনার কনিষ্ঠ ভাইবোন, দাস, দাসি, প্রতিপালিত ব্যক্তি আপনার সঙ্গে শত্রুতা করবে।
৪। যদি চতুর্থে থাকে তবে আপনার রাজানুগ্রহ, যানবাহন, ভূ-সম্পত্তি, গৃহবাড়ি, গো-ধন, ভালো বন্ধু অপরের ঈর্ষার কারণ। তাই ওই সব ব্যাপারে শত্রুতা বাড়বে।
৫। ষষ্ঠপতি যদি পঞ্চমে থাকে তবে আপনার বিদ্যাস্থান ভালো ও আপনার পুত্র পতিষ্ঠিত, ফলে আপনার শত্রু বৃদ্ধি। এই শত্রু আপনার কর্মচ্যুতি ঘটাতে পারে।
৬। যদি ষষ্ঠে থাকে তবে আপনার পত্নীমাতা, ছোট মামি, মাতুল আপনার সঙ্গে শত্রুতা করবে। এরা তুকতাক করে আপনাকে রোগে ভোগাবে।
৭। যদি সপ্তম স্থানে থাকে তবে ব্যবসার অংশিদার, স্ত্র বা স্বামী, জ্যেষ্ঠ ভ্রাতার পুত্র আপনার সঙ্গে শত্রুতা করবে। বিবাহ শান্তিপূ্র্ণ হওয়া মুশকিল। আপনার উচ্চপদ প্রাপ্তিও শত্রুতার কারণ হবে।
৮। যদি শত্রুপতি অষ্টম স্থানে থাকে তবে জ্যেষ্ঠ ভাগিনীর পুত্র শত্রুতা করবে। এছাড়া ঋণ দেওয়া-নেওয়া যেখানে বা যার সঙ্গে করবেন সেই স্থানে শত্রু বৃদ্ধি হবে।
৯। যদি নবম স্থানে থাকে তবে আপনার শ্যালক বা দেওর, ভ্রাতৃপত্নী, এমনকী গুরুদেব পত্নী শত্রুবৎ আচরণ করবেন। আপনার উচ্চপদ প্রাপ্তি, প্রাসাদ, সন্মান, যশ শত্রুতার কারণ হবে।
১০। যদি ষষ্ঠপতি দশমে থাকে তবে পিতার সঙ্গে মতের মিল হবে না। সন্মান, উচ্চপদ প্রাপ্তি, রাজনীতিতে প্রতিষ্ঠা শত্রু বৃদ্ধি করবে।
১১। যদি ষষ্ঠপতি একাদশে থাকে তবে পুত্রবধু, জামাতা, কনিষ্ঠ ভ্রাতার পুত্র, জ্যেষ্ঠ ভ্রাতা, কন্যা, বন্ধু আপনার সঙ্গে শত্রুতা করবে।
১২। যদি ষষ্ঠপতি দ্বাদশে থাকে তবে কনিষ্ঠা ভগিনীর পুত্র শত্রুতা করবে। গুপ্ত শত্রুও কিছু থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Enemy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE