Advertisement
০৫ মে ২০২৪

রাশি অনুযায়ী প্রেমের ক্ষেত্রে কেমন যাবে আপনার আগামী বছর

দেখে নেওয়া যাক আগামী বছর, অর্থাত্ ২০১৯ প্রেমের ক্ষেত্রে কোন রাশির কেমন যাবে।

অসীম সরকার
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

প্রেম! তার আবার নাকি শুভ সময়! সাধারণের মত এই রকম হলেও জ্যোতিষে কিন্তু প্রেমের সময়, কাল, বৎসর, মাস, শুভ দিন, অশুভ দিন ও মুহূর্ত আছে। দেখে নেওয়া যাক আগামী বছর, অর্থাত্ ২০১৯ প্রেমের ক্ষেত্রে কোন রাশির কেমন যাবে।

মেষ: প্রেম প্রকাশের ক্ষেত্রে মেষের জাতক/জাতিকারা খুবই সরাসরি ও সৎ। এদের দেরি সয় না। যাকে ভালবাসতে চায়, সরাসরি তাকে আবেগমথিত ভাষায় তা ব্যক্ত করে। সেই মেষের পক্ষে প্রেমের ক্ষেত্রে ২০১৯ সে রকম ভাবে ভাল নয়। এই সময় আপনার সঙ্গীর সঙ্গে নানা ভাবে কথা কাটাকাটি হবে। খুব শান্ত ভাবে পরিস্থিতি সামলাতে হবে। আপনার বিরুদ্ধে বৃহস্পতি, শনি ও রাহু। কোনওটাই সে অর্থে ভাল ফল দেবে না। নতুন যারা প্রেমে পড়বেন খুব সাবধানে পা ফেলবেন, না হলে সম্পর্ক শুরুর আগেই ভাঙন শুরু হয়ে যাবে।

বৃষ: প্রেমের ক্ষেত্রে বৃষ চির দিনই অসীম ধৈর্যশীল। এই ক্ষমতাকে সামনে রেখে আপনি ২০১৮-এর মতো আগামী বছরও চুটিয়ে প্রেম করে যান। আপনারা প্রেমে দেওয়া নেওয়াই বিশ্বাসী। তাই পরস্পর পরস্পরকে কিছু না কিছু উপহার দিয়ে থাকেন। এই বিষয়টা কখনও বন্ধ করবেন না। যারা সিঙ্গল আছেন, তাদের ক্ষেত্রে বিশেষ সুখবর, যাকে ভালবাসবেন, তার কাছে গিয়ে মনের কথাটা খুলেই বলুন, দেখুন না কি হয়! প্রেম করতে গেলে প্রকৃতির সমর্থন লাগে। সে দিক থেকে দেখতে গেলে আপনার পক্ষে ২০১৯ সব থেকে আদর্শ সময়।

মিথুন: মিথুন ইন্টেলেকচ্যুয়াল রাশি, তাই প্রেমে পড়লে মিথুন সেই গুণ ব্যবহার করে থাকে। এরা প্রেমে পড়লে প্রযুক্তির ব্যবহার করে থাকে। সেই সঙ্গে এরা ভ্যালেন্টাইন ডে, নিউ ইয়ার প্রভৃতিতে কার্ড সহ নানা কিছু দিয়ে প্রেমের ভাব প্রকাশ করে থাকে। কিন্তু তাদের পক্ষে পুরনো প্রেমকে ২০১৯ সালে টিকিয়ে রাখতে হলে অনেক বেশি আন্তরিক হতে হবে। না হলে আপনার বিপরীতে যিনি আছেন, তিনিও বিভিন্ন ভাবে আপনাকে নাস্তানাবুদ করে ছাড়বেন। মিথুনকে ধৈর্যশীল রাশি সে অর্থে কোনও দিনই বলা যায় না। তাই নতুন যারা প্রেমে পড়বেন, একটু অপেক্ষা করুন, সময় সুযোগ প্রকৃতিদেবী তৈরি করছেন। সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে সেই সুযোগ পাওয়া যাবে।

কর্কট: প্রেমের ক্ষেত্রে আপনারা ইনটিউশন ও ভাবাবেগে উদীপ্ত রাশি, তাই আপনারা প্রেমের প্রাক পর্বে বিপরীতে যিনি থাকেন তাঁর সম্বন্ধে ভাল করে না যাচাই করে নেওয়ার জন্যে বাড়িতে খাওয়ানোর জন্যে আমন্ত্রণ করে থাকেন। ২০১৯ সালে আপনি নিশ্চিন্তে চলে আসা প্রেম আরও জোর কদমে এগোতে থাকবে, এটা জেনে রাখুন। আর নতুন যারা প্রেমে পড়বেন, এগিয়ে যান, কেউ আপনাকে বাধা দেবে না। আপনাদের এখন এগিয়ে যাওয়ার পালা। আপনি যতই তাকে প্রতি ঝুঁকবেন সেও আপনার প্রতি ততই ঝুকবে।

সিংহ: প্রেম করলে আপনারা হাঁকডাক করেই করেন, কারণ আপনারা প্রেম করছেন, কোনও পাপ কাজ করছেন না, তখন সেটা সবার জানার অধিকার আছে। চলে আসা পুরোনো প্রেম এবার একটু সমস্যার মধ্যে পড়বে, তার কারণ আপনার মা বা ওই জাতীয় কেউ আপনাদের প্রেম নিয়ে সন্দেহ প্রকাশ করবে। যাই হোক, ধৈর্য ধরলে সব বাধা কেটে যাবে। মার্চ ২০১৯ বা এপ্রিল ২০১৯ আপনারা আপনাদের মনের মানুষকে নিয়ে কোন ভ্রমণে যাবেন এই রকম একটা সম্ভাবনা রয়েছে। নতুন যারা প্রেমের আসরে নামতে চান তারা এই বছরটাকে বাদ দিয়েই নামুন, সেটাই ভাল হবে।

কন্যা: প্রেম মানে আপনাদের কাছে সেবা কারণ আপনারা অন্তর থেকে বিশ্বাস করেন সেবাই প্রেম। পৃথিবীতে যত সেবিকা আছেন, তার বেশির ভাগই কন্যা রাশির। আপনি যার সঙ্গেই প্রেম করুন না কেন, আপনি সব সময় তার কিছুটা কাজ করে তার ভার লাঘব করার চেষ্টা করে থাকেন। হতে পারে তার কাঁধের ব্যাগটা বয়ে নিয়ে গেলেন। আপনার চলে আসা পুরোনো প্রেমকে সেপ্টম্বর ২০১৯ পর্যন্ত নানা ধরনের ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে। সেপ্টম্বরের পর থেকে আপনার পুরাণো প্রেম আবার সতেজ ভাব ধারণ করবে। ২০১৯ –এ তৃতীয়ে বৃহস্পতি থাকার জন্যে কর্মক্ষেত্রে যাতায়াতের পথে নানা নতুন মানুষের সংস্পর্শে আসবেন, তাদের অনেকের সঙ্গে বন্ধুত্ব হবে, এদের মধ্যে কেউ একজন হয়ত আপনার মনের মানুষ হবে।

তুলা: প্রেমের ক্ষেত্রে তুলা খুব উচ্চভাব, সুক্ষ্মরুচির ও সংস্কৃতি সম্পন্ন ব্যাক্তিত্ব হয়। তাই এরা প্রেম প্রকাশের ক্ষেত্রে আপনার মনোযোগ আকর্ষণের জন্য এমন কিছু করে, যা রুচিসম্মত। হয়ত আপনাকে বাড়িতে খাওয়ার জন্য আমন্ত্রম জানালো। সেই দিক থেকে ২০১৯ তুলার জাতক/জাতিকারা চলে আসা প্রেমকে আরও নতুন ভাবে অনুভব করবেন। এ বছর প্রেম আপনাদের আরও কাছে আনবে, যা থেকে আপনাদের প্রেম আরও রোমাঞ্চকর ও মধুময় হয়ে উঠবে। নতুন যারা এপথে আসতে চান তাদের বলব, আপনারা এ বছর না নেমে সামনের বছরের জন্যে অপেক্ষা করুন।

বৃশ্চিক: প্রেম, প্রীতি ও ভালবাসা হচ্ছে স্বর্গীয় আভায় ভরা জিনিস। এরা দ্রুত তাকে কলুষিত করে তোলে কারণ প্রেম ও কামের মধ্যে স্বচ্ছ বিভাজন রেখা আছে সেটা এরা খুব তাড়াতাড়ি ভুলে যায়। এরা প্রেমে নেমে প্রবলভাবে ইন্দ্রিয়াসক্ত হয়ে পড়ে। যাই হোক, ২০১৯ আপনাদের প্রেমের প্রবাহ গত বছরের মতোই চলতে থাকবে। এই বছর অনেক বৃশ্চিকের পুরানো প্রেম বিবাহে রূপান্তরিত হবে। নতুন ভাবে যারা প্রেমিক/প্রেমিকা হতে চান, তারাও প্রেমের দীক্ষা নিতে পারেন কারণ, রাশিতে বৃহস্পতি, তৃতীয়ে রাহু আপনাদের এ পথে যাওয়ার অনুমতি দিয়ে রেখেছে।

আরও পড়ুন: কোন রাশির কী ধরনের যৌনতা অপছন্দ

ধনু: প্রেমের ক্ষেত্রে ধনু বড্ড বেশি লাগামছাড়া এবং চঞ্চল প্রকৃতির। নতুন বছর আপনাদের চলে আসা প্রেম বছরের প্রথম দিকে আপনাদের অনুকূলেই থাকবে। তবে বাকি সময়টা সেই অর্থে প্রেমের ক্ষেত্রে খুব টালমাটাল অবস্থা হবে। তাই জানুয়ারি থেকে মে অবধি প্রেমের ক্ষেত্রে বেশ কিছুটা আশাব্যঞ্জক। নতুন সম্পর্কের ক্ষেত্রে, আপনাদের জীবনে অনেকের আগমন হবে। অনেকের সঙ্গে মেলা মেশা হবে, অনেকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। তবে স্থায়িত্ব কতটা হবে সে ব্যাপারে প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। তাই বলে প্রেম বন্ধ করবেন না।

মকর: প্রেমটা যে দায়িত্ববোধের বন্ধন, সেটা মকর যে দিন থেকে প্রেমটা শুরু করেছিল সে দিন থেকেই সে জানে। মকরের জাতক/জাতিকারা প্রেমের আরম্ভের সময় থেকেই ভবিষ্যতের পরিকল্পনা করে ফেলে। সেই পরিকল্পনা বাস্তবে রূপ পাবে ২০১৯-এর মাঝামাঝি। এমনকি আপনারা ঘর বাঁধাও শুরু করে দিতে পারেন। ঘর বাঁধতে হলে বিয়েটাকে এরই মধ্যে সেরে ফেলুন কারণ লগ্ন বয়ে যায়। প্রকৃতিদেবী সময়টাকে আপনাদের অনুকূলে রেখেছে। নতুন যারা সম্পর্ক শুরু করতে চাইছেন, তারাও জোড় কদমে এগিয়ে চলুন। প্রেম-বন্ধনের এই সুযোগ হাতছাড়া করা বোকামির নামান্তর।

কুম্ভ: কুম্ভ হচ্ছে বিশ্বপ্রেমের রাশি, প্রেম নিয়ে কুম্ভকে বিশেষ কিছু বুঝিয়ে বলার নেই। অনেকে অনেক কিছু বলবে, কিন্তু ২০১৯ সালটা আপনার ব্যক্তি প্রেমের ক্ষেত্রে সে ভাবে আশীর্বাদপুষ্ট নয়। পুরনো প্রেমকে রক্ষা করতে গেলে ধীরে চলো নীতি নিতে হবে। ২০১৯ কম বেশি দুশ্চিন্তার ভিতর দিয়েই কাটাতে হবে। মিথ্যা বা ছলনার আশ্রয় নেবেন না, এতে হিতে বিপরীত হতে পারে। মনে রাখবেন, প্রেম হৃদয় ঘটিত ব্যাপার, মন বা বুদ্ধির অঞ্চলে পড়ে না।

মীন: প্রেমে দ্বৈত ভাব খুব ক্ষতি করে। আপনার বিপরীত জন যে ভাবে এগিয়ে আসে আপনি সে ভাবে এগিয়ে যেতে পারেন না। তবে ২০১৯ আপনাকে ভুল শোধরাবার সুযোগ দিচ্ছে। বছরের প্রথমটা প্রেমে যতটা সুবিধা দেবে, সারা বছর ততটা দেবে না। ইতস্তত ভাব ছেড়ে প্রেমের সাগরে ভাল ভাবে ডুব দিয়ে দিন, তাতে ফল ভালই হবে। প্রেমে বাস্তব বোধের দিকটাকে বেশি করে নজর দেবেন, তা হলেই প্রেম নিবিড় হবে। আর একটা জিনিস, সব প্রেমেই দায়িত্ব আছে। সেই দায়িত্বটা পালন করার চেষ্টা করুন। বাস্তব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিন। তা হলেই মীনের প্রেম টিকে যাবে কারণ, মীনের প্রেম টেঁকে না বলে সংসারে একটা দুর্নাম আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coming year Rashi Life Love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE