Advertisement
২৭ এপ্রিল ২০২৪

বাড়ির এই জায়গাগুলোতে টাকা রাখুন, রাতারাতি ধনী হয়ে উঠতে পারেন

পকেট ভর্তি টাকা হোক, তা আমরা কে না চাই। টাকাপয়সা, গয়না বা যে কোনও মূল্যবান জিনিস রাখার একটা নির্দিষ্ট জায়গা থাকে। আর যদি সেই জায়গা মেনে এ সব জিনিস রাখা হয়, তা হলে লক্ষ্মীর গৃহে প্রবেশ করতে বেশি সময় লাগে না।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৯ ০০:০০
Share: Save:

পকেট ভর্তি টাকা হোক, তা আমরা কে না চাই। টাকাপয়সা, গয়না বা যে কোনও মূল্যবান জিনিস রাখার একটা নির্দিষ্ট জায়গা থাকে। আর যদি সেই জায়গা মেনে এ সব জিনিস রাখা হয়, তা হলে লক্ষ্মীর গৃহে প্রবেশ করতে বেশি সময় লাগে না। অনেকেই আছেন, যাঁরা অর্থ বা মূল্যবান জিনিস রাখার সময় অতটা খেয়াল করে রাখেন না। এমনটা হলে কিন্তু খারাপ সময় আপনার পিছু ছাড়বে না। তাই সুখ, শান্তি ও সমৃদ্ধির ছোঁয়া যদি পেতে চান, তা হলে বাড়ির কোন জায়গা টাকা রাখার জন্য উপযুক্ত তা জেনে নিন।

• উত্তর দিকে রাখুন– অর্থ সব সময় উত্তর দিকে রাখার চেষ্টা করুন, কারণ উত্তর দিককে কুবের দেবতার দিক বলে মানা হয়। তাই উত্তর দিকে টাকাপয়সা রাখলে পজিটিভ এনার্জি অর্থনৈতিক সমৃদ্ধি বাড়তে সাহায্য করে। তবে ভুল করেও দক্ষিণ দিকে টাকা রাখবেন না। বাড়ির সিন্দুক, আলমারি, মানিব্যাগ ইত্যাদি কখনও দক্ষিণ দিকে রাখা যাবে না।

• না হলে পূর্ব দিক– যদি উত্তর দিকে টাকা রাখা সম্ভব না হয়, তা হলে পূর্ব দিকে টাকা রাখা যেতে পারে। কেবল বাড়ির নয়, ব্যবসার ক্যাশবাক্সও পূর্ব দিকে রাখলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

• ঠাকুরঘরে টাকা রাখা– অনেকেই মনে করেন যে, ঠাকুরঘরে টাকা, গয়না রাখা খুব শুভ। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী ঠাকুরঘরে এ সব জিনিস কখনও রাখতে নেই। এতে মা লক্ষ্মীর আশীর্বাদ থেকে বঞ্চিত হতে হয়। সব থেকে ভাল, শোবার ঘরে এই সব মূল্যবান জিনিস রাখা। এর ফলে আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি পায়।

আরও পড়ুন: মানুষের জীবন চক্রে ইউরেনাস বা বরুণের ভূমিকা

• বাড়ির চার কোণ ঘেঁসে– বাড়ির যে কোনও কোণ ঘেঁসে আলমারি বা সিন্দুক রাখতে নেই। বিশেষ করে উত্তর-পূর্ব, দক্ষিণ-পূর্ব এবং উত্তর-পশ্চিম কোণে কোনও মূল্যবান জিনিস রাখা যাবে না।

• প্রধান দরজা থেকে যেন সিন্দুক না দেখা যায়। লক্ষ্য রাখতে হবে, বাড়ির প্রধান দরজা দিয়ে ঢোকার সময় যেন সিন্দুক বা আলমারি না দেখা যায়। বাস্তুমতে এমনটা করা অশুভ।

• সব সময় খেয়াল রাখতে হবে মানিব্যাগ যেন খালি না থাকে। অল্প হলেও কিছু টাকা মানিব্যাগে সব সময় রাখতে হবে।

• টাকাপয়সা কখনও অপরিষ্কার জায়গায় রাখতে নেই। এতে মা লক্ষ্মী ক্ষুব্ধ হন এবং তাঁর আগমনের সম্ভাবনা কমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Money Rich Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE