Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জন্মছকের গ্রহ বিন্যাস থেকে দেখে নিন আপনি মাঙ্গলিক কি না

মানুষের জীবনে চন্দ্রের পরেই মঙ্গলের প্রভাব সর্বাধিক। যদি বিবাহিত জীবন সুখের হয়, তবে জানতে হবে সেই জাতক বা জাতিকার মঙ্গলের অবস্থান শুভ বা ভাল রয়েছে। কারণ মঙ্গলও বিবাহকারক গ্রহের মধ্যে একটি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ০০:০৮
Share: Save:

মানুষের জীবনে চন্দ্রের পরেই মঙ্গলের প্রভাব সর্বাধিক। যদি বিবাহিত জীবন সুখের হয়, তবে জানতে হবে সেই জাতক বা জাতিকার মঙ্গলের অবস্থান শুভ বা ভাল রয়েছে। কারণ মঙ্গলও বিবাহকারক গ্রহের মধ্যে একটি। বিবাহিত জীবন কতটা সুখের হবে, এতে মঙ্গলের যথেষ্ট গুরুত্ব রয়েছে। অর্থাৎ যদি কারও জন্মছকে মঙ্গল কোনও ভাবে পীড়িত বা অশুভ হয়, তবে সেই বিবাহ সুখের হয় না। আর মাঙ্গলিক কথাটা শুনলে তো মানুষের ভয়ের অন্ত থাকে না। কিন্তু আমাদের একটা কথা মনে রাখতে হবে যে, সব সময় মাঙ্গলিক যোগ খারাপ ফল প্রদান করে না।

যেমন—

• চন্দ্র যদি রাহু বা বৃহস্পতি যুক্ত হয় এবং মঙ্গল যদি স্বক্ষেত্রে অবস্থান করে, তবে মাঙ্গলিক যোগ হয় না।

• মঙ্গল যদি শনি, রাহু বা কেতুর সঙ্গে যুক্ত হয় সে ক্ষেত্রে মাঙ্গলিক যোগ হয় না। সে মঙ্গল লগ্ন সাপেক্ষে যেখানেই অবস্থান করুক না কেন।

আরও পড়ুন: দুর্বল রবির জন্য ছোটবেলা থেকে এই সব সমস্যার সম্মুখীন হতে হয়

• বৃহস্পতি যদি মঙ্গলের দ্বাদশে থাকে বা মঙ্গল যদি বৃহস্পতির দ্বিতীয়ে থাকে, তবে মাঙ্গলিক যোগ হয় না।

• যদি জাতচক্রে মঙ্গল লগ্ন সাপেক্ষে প্রথম, চতুর্থ, সপ্তম, অষ্টম ও দ্বাদশ স্থানে অবস্থান করে এবং এই ঘরগুলি যদি অগ্নিরাশির হয়, সে ক্ষেত্রে মাঙ্গলিক যোগ হয় না।

• যদি মঙ্গল কোনও লগ্নের রাজযোগকারী গ্রহ হয়, তা হলে সেই লগ্ন সাপেক্ষে মঙ্গলের অবস্থান যেখানেই হোক, সে ক্ষেত্রে মাঙ্গলিক যোগ হয় না।

• লগ্ন, চন্দ্র বা শুক্র থেকে যদি দ্বিতীয় ঘরে বুধ থাকে তবে মাঙ্গলিক যোগ হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mangalik Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE