Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কোন গ্রহের অশুভত্বে ঋণে জড়িয়ে পড়তে পারেন জেনে নিন

এক এক সময় ঋণ মানুষকে এমন জড়িয়ে ধরে যে মনে হয় এর থেকে পরিত্রাণের পথ বের করা বোধ হয় ভগবানেরও অসাধ্য।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ ০৪:০০
Share: Save:

ঋণ মানুষের জীবনে এক অভিশাপের মতো। নানা কারণে আমরা ঋণে জড়িয়ে পড়তে পারি। অনেক অশুভ গ্রহের কারণে আমরা ঋণগ্রস্থ হয়ে পড়ি। আবার কোনও কোনও সময় নিজের দোষেও ঋণগ্রস্থ হতে হয়। এক এক সময় ঋণ মানুষকে এমন জড়িয়ে ধরে যে মনে হয় এর থেকে পরিত্রাণের পথ বের করা বোধ হয় ভগবানেরও অসাধ্য।
গ্রহ কিরূপ থাকলে ঋণ যোগ তৈরি হয় দেখে নেওয়া যাক -
• প্রথমে আমাদের ধনভাব বিচার করা দরকার, কারণ ধনভাব শুভ থাকলে আর্থিক বুনিয়াদও ভাল থাকবে। যেমন ধনপতি বলহীন, বৃহস্পতি দ্বাদশে এবং লগ্নে শুভ গ্রহের দৃষ্টি না থাকলে দরিদ্রযোগ বা ধননাশ হবে। দ্বিতীয় বা ধনাদিপতি গ্রহ ষষ্ঠে, অষ্টমে কিংবা দ্বাদশে থাকলে ধন নাশ হয়।• ঋণগ্রস্থ করার ব্যাপারে রাহু, শনি, শুক্র এবং কেতুর প্রভাব অনেকটা থাকে। ব্যয়স্থানে শুক্র অথবা রাহু থাকলে ঋণগ্রস্থ হতে হয়। রাহু যুক্ত ব্যয়ভাবে থাকলেও জাতক-জাতিকা ঋণগ্রস্থ হতে পারে।
• ধনস্থান পাপগ্রহ যুক্ত, লগ্নপতি ব্যয়স্থানগত কিংবা কর্মপতি অর্থাৎ দশমপতি যদি একাদশপতির সঙ্গে যুক্ত হয় তাহলে ঋণগ্রস্থ হওয়ার সম্ভবনা থাকে।
• শনি দ্বিতীয়ে বা ধনস্থানে অবস্থান বা পুর্নদৃষ্টিতে দেখলে ধনস্থানকে ঋণী করায় এবং অর্থের জোগান বন্ধ বা কম করতে পারে। এর জন্য ঋণ হতে পারে।
• দ্বাদশে বা ব্যয়স্থানে শনিও আর্থিক সঙ্গতিহীন করে বা ঋণগ্রস্থ করাতে পারে।
• অনেক সময় দেখা যায় কালসর্প যোগেও ঋণী হতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

responsible loan planets astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE