Advertisement
১৯ জুন ২০২৪

কারা সাড়া জীবন অবিবাহিত থাকতে পারেন জেনে নিন

লগ্নে পাপ গ্রহ, সপ্তম ও দ্বাদশ ভাবে পাপগ্রহ এবং দুর্বল চন্দ্র পঞ্চম-ভাবে অবস্থান করলে বিবাহে বাধা আসে। পক্ষবলে দুর্বল চন্দ্রের সঙ্গে শনি সহাবস্থানে সপ্তম-ভাবে থাকলে অথবা সপ্তম-পতি নীচক্ষেত্রে অবস্থান করার জন্য সপ্তম-ভাব দুর্বল হলে বিবাহের সম্ভাবনা কমে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ০৬:০০
Share: Save:

বিবাহ সংক্রান্ত কোনও বিচারের জন্য লগ্নের সপ্তম ভাবের ভূমিকা গুরুত্বপূর্ণ। চতুর্থ, সপ্তম, অষ্টম বা দ্বাদশ-ভাবে মঙ্গল থাকলে ভৌম দোষের সৃষ্টি হয়। এবার দেখা যাক কোন গ্রহ পাপ যুক্ত থাকলে বা কোন গ্রহ পীড়িত থাকলে বিবাহের সম্ভাবনা কমে যায় -

১) মহিলাদের রাশিচক্রে সপ্তমে শনি অন্য একটি পাপগ্রহ দ্বারা দৃষ্ট হলে এবং বৃহস্পতি দুর্বলভাবে অবস্থান করলে বিবাহ না হওয়ার সম্ভাবনা আছে।
২) পক্ষবলে দুর্বল চন্দ্রের সঙ্গে শনি সহাবস্থানে সপ্তম-ভাবে থাকলে অথবা সপ্তম-পতি নীচক্ষেত্রে অবস্থান করার জন্য সপ্তম-ভাব দুর্বল হলে বিবাহের সম্ভাবনা কমে। এছাড়া পাপগ্রহ দ্বারা পীড়িত শুক্র, ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশ ভাবস্থ হলে কিংবা পাপগ্রহ যুক্ত রাহু সপ্তম ভাবস্থ, দ্বিতীয় এবং সপ্তম-পতি পাপগ্রহ যুক্ত অথবা সপ্তম-পতি নৈসর্গিক পাপগ্রহ হয়ে কারক গ্রহ শুক্র দুর্বল অবস্থায় অবস্থান করলে বিবাহ হয় না।
৩) সপ্তম-ভাব সাংঘাতিক ভাবে পাপগ্রহ দ্বারা পীড়িত, সপ্তম-পতি এবং কারক গ্রহ শুক্র যদি রাশিচক্রে এবং নবাংশ চক্রে ভীষণভাবে পাপগ্রহ দ্বারা পীড়িত হয় তবে বিবাহ হয় না।
৪) যদি শুক্র ও মঙ্গল একত্রে সপ্তম, পঞ্চম, অথবা নবম ভাবস্থ হয় এবং যদি সপ্তম-পতি দুর্বল অথবা পাপগ্রহ দ্বারা পীড়িত হয় তাহলে সেই জাতক বিবাহ সুখ থেকে বঞ্চিত হয়।
৫) লগ্নে পাপ গ্রহ, সপ্তম ও দ্বাদশ ভাবে পাপগ্রহ এবং দুর্বল চন্দ্র পঞ্চম-ভাবে অবস্থান করলে বিবাহে বাধা আসে।
৬) জাতচক্রে সপ্তম-ভাবে সিংহরাশির উদয় হলে এবং সেখানে যদি রাহু বা শনির দ্বারা পীড়িত অবস্থায় রবি অবস্থান করে তাহলে সেই জাতকের বিবাহ করা উচিত নয়।
৭) শুক্র, মঙ্গল এবং চন্দ্র ও শনি রাহুর দ্বারা পীড়িত হলে দাম্পত্য জীবন সুখের হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

frastration marraige unmarried astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE