Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জ্যোতিষ সম্বন্ধে এমন কিছু তথ্য যা আপনাকে চমকে দেবে (তৃতীয় অংশ)

সবচেয়ে কমন বার্থ ডে-র লোক জন্মিয়ে থাকে সেপ্টেম্বর মাসে। একটা হিসেবে দেখা যাচ্ছে, ১৬ সেপ্টেম্বর জন্মেছে এমন লোকের সংখ্যা পৃথিবীতে সবচেয়ে বেশি।

অসীম সরকার
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ০০:০৫
Share: Save:

(২২) রাশিচক্রের হিসেবে মিথুন-এর (মে ২১-জুন ২০) জাতক/জাতিকারা খুব ঘন ঘন এক চাকরি ছেড়ে আর চাকরিতে যোগ দেয়। চাকরি জীবনে এদের ঘন ঘন পরিবর্তন হয়ে থাকে।
(২৩) ১২টি রাশির মধ্যে সব দিক থেকে দুর্ঘটনাপ্রবণ রাশি মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯)। কারণ এদের স্নায়ুতন্ত্র সব সময় উত্তেজিত অবস্থায় থাকে।
(২৪) বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) রাশি সব থেকে সেক্সি ও কামপ্রবণ রাশি। কারণ এই রাশির জাতক/জাতিকাদের অনেকের মধ্যে কাজ করে এক রহস্যময়তা।
(২৫) পৃথিবীতে যে রাশির জন্মতারিখের লোকসংখ্যা কম তা হছে কুম্ভ (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮)।

আরও পড়ুন: জ্যোতিষ সম্বন্ধে এমন কিছু তথ্য যা আপনাকে চমকে দেবে (দ্বিতীয় অংশ)

(২৬) সবচেয়ে কমন বার্থ ডে-র লোক জন্মিয়ে থাকে সেপ্টেম্বর মাসে। একটা হিসেবে দেখা যাচ্ছে, ১৬ সেপ্টেম্বর জন্মেছে এমন লোকের সংখ্যা পৃথিবীতে সবচেয়ে বেশি।
(২৭) মকর (ডিসেম্বর ২২-জানুয়ারি ২১) রাশির চোখকে বলা হয় ‘ওয়ান্ডারিং আইস’। এরা যখন রাস্তা দিয়ে হেঁটে যায় তখন প্রতিটি খুঁটিনাটি জিনিসের উপর নজর রাখে। মকরের অনেক জাতক/জাতিকার ভিস্যুয়াল মেমরি খুব প্রখর।
(২৮) মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০) রাশির জাতক/জাতিকা সব থেকে বেশি মাত্রায় ‘রেডলাইট সিগন্যাল’ মানে না, নো পারকিং জোন মানে না, যেখানে সেখানে গাড়ি পার্ক করে, সু্যোগ পেলেই ট্রাফিক আইনকে বুড়ো আঙুল দেখায়।
(২৯) চাকরি জীবনে ‘জব স্যাটিসফ্যাকশন’ বলে যে কথাটি চালু আছে, তা আসে জন্মতারিখ থেকে। সেই হিসেবে যারা ধনু (নভে ২২-ডিসে ২১), মকর (ডিসে ২২-জানু ১৯) ও মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০)— এই তিনটি রাশিতে যাঁরা জন্মেছেন তাঁদের সব থেকে বেশি মাত্রায় জব স্যাটিসফ্যাকশন থাকে তাঁদের চাকরি ক্ষেত্রে।
(৩০) চিনা ক্যালেন্ডারে বা চিনা জ্যোতিষে প্রতি ১২ বছর একটি যুগ ধরা হয়ে থাকে। আমেরিকার এক গবেষণায় দেখানো হয়েছে, প্রতি ১২ বছর, ২৪ বছর, ৪৮ বছর পর পর মানুষের জীবনে যে সময়টা আসে তা মোটেই ভাল না, সেই বছরটা যার জীবনে এসে থাকে সেই সময়ে নানা বাধাবিঘ্নের মধ্য দিয়ে যেতে হয়।
(৩১) একটি সমীক্ষা থেকে জানা যাচ্ছে, মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০) রাশির জাতক/জাতিকাদের মধ্যে ‘ডার্ক থট’ দ্বারা আক্রান্ত হওয়ার ঘটনা বেশি, কারণ মীনকে মিডিয়ামস্টিক ও সাইকিক রাশি বলা হয়ে থাকে। আর এই কারণে সব থেকে বেশি আত্মহত্যার ঘটনা মীন রাশির ক্ষেত্রে ঘটে থাকে।
(৩২) সব চেয়ে বেশি সংখ্যক যে রাশির ছেলে ও মেয়ে ‘এন্টারটেনমেন্ট বিজনেস’, যেমন হোটেল, রেস্তরাঁ, বার, ট্যুর, শপিং মলের সঙ্গে যুক্ত সেই রাশি হচ্ছে ধনু (নভে ২২-ডিসেম্বর ২১)।
(৩৩) মিথুন (মে ২১-জুন ২০) রাশির জাতক/জাতিকার হাড় তুলনামূলক বিচারে অন্য রাশির চেয়ে ছোট। আর এদের রুচিবোধ খুব রিফাইন। আর বৃশ্চিকের আছে গভীর চোখ ও মাস্কুলার শরীর। ধনু (নভে ২২-ডিসে ২১) রাশির মেয়েদেরকে টম্বিগার্ল বা গেছো মেয়ে বলা হয়ে থাকে, কারণ এরা খুব ছোট বয়স থেকেই পাড়া চষে বেড়াতে ভালবাসে।
(৩৪) পৃথিবীতে যত সেলিব্রিটি আছে সেই সংখ্যার বিচারে সবচেয়ে সেলিব্রিটির সংখ্যা কম বৃষ (এপ্রিল ২০-মে ২০) রাশির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE