Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ওজন কমাতে মেনে চলুন এই বাস্তু টিপস

ওয়ার্ক আউট, ডায়েটিং, সব কিছু করেও ওজন কিছুতেই কমানো সম্ভব হচ্ছে না। নিজের প্রিয় খাবার, মিষ্টি সব কিছু ছেড়ে দিয়েও মনের মতো ফিগার হচ্ছে না।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ ০০:০০
Share: Save:

ওয়ার্ক আউট, ডায়েটিং, সব কিছু করেও ওজন কিছুতেই কমানো সম্ভব হচ্ছে না। নিজের প্রিয় খাবার, মিষ্টি সব কিছু ছেড়ে দিয়েও মনের মতো ফিগার হচ্ছে না। এই সমস্যায় আমরা অনেকেই জর্জরিত। সকল প্রকার চেষ্টা করার পর যখন সব চেষ্টা বৃথা হয়ে যায়, তখন এর পিছনে লুকিয়ে থাকতে পারে বাস্তুদোষ। বাস্তুর কিছু সমস্যার সমাধানে ওজন কমানো সম্ভব হতে পারে।

জেনে নিন কোন সমস্যার সমাধান করলে ওজন কমানো সম্ভব হবে:

• বেশির ভাগ সময় চেষ্টা করুন বেগুনি রঙের পোশাক পরতে। এই রং কাজে উৎসাহ ও আত্মবিশ্বাস বাড়ায় এবং মনকে শান্ত রাখে। তাই অনেকটাই সহজ হবে নিজের লক্ষ্যে পৌঁছতে।

• ডাইনিং টেবিলের সোজাসুজি দেওয়ালে একটা বড় মাপের আয়না ঝোলান। আয়না পজিটিভ এনার্জিকে বহন করে। এ ছাড়া আপনি কী খাচ্ছেন, কতটা খাচ্ছেন তা আয়নায় প্রতিফলিত হবে। এর ফলে বেশি খাওয়া নিয়ন্ত্রণ করতে পারবেন।

• কলেজের সময়ের একটা ছবি সব সময় চোখে পড়ে এমন জায়গায় টাঙাতে হবে। দেখবেন সেই আগের চেহারায় ফিরে যাওয়ার জন্য নিজেই নিজের প্রেরণা হয়ে উঠবেন।

আরও পড়ুন: গৃহকর্তার বেডরুম সঠিক দিকে আছে তো?

• ওজন কমানোর জন্য পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া জরুরী। বাড়ির নোংরা, দাগ পড়া জলের বোতল ফেলে সুন্দর জলের বোতল রাখতে চেষ্টা করুন, এবং বাইরে গেলেও সঙ্গে সুন্দর বোতল নিয়ে যান।

• খাওয়ার সঙ্গে পর্যাপ্ত পরিমাণে ঘুমও অত্যন্ত জরুরী। ওজন কমাতে দক্ষিণ দিকে মাথা করে ঘুমতে হবে। অন্য কোনও দিকে মাথা করে শোয়া ওজন কমানোর ক্ষেত্রে অশুভ প্রভাব সৃষ্টি করতে পারে।

• রান্নাঘর যদি অপরিষ্কার থাকে, তা হলে কখনওই ওজন কমানো যাবে না। রান্নাঘর সব সময় পরিষ্কার রাখতে হবে।

• মাপের থেকে বড় জামা কাপড় পরা বন্ধ করতে হবে। টাইট ফিট জামা কাপড় পরে নিজেকে আয়নায় দেখুন, এতে ওজন কমানোয় প্রেরণা পাওয়া যায়।

• হাতের সামনে চিপসের প্যাকেট, ফাস্ট ফুড, চকলেট এ সব রাখা বন্ধ করে স্বাস্থ্যকর খাবার রাখার চেষ্টা করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Obesity Vaastu Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE