Advertisement
২৩ এপ্রিল ২০২৪

বুড়ো আঙুলে ভাগ্যের গোপন কথা

আপনার বুড়ো আঙুল সহজেই বলে দিতে পারে আপনার জন্মকালীন পক্ষের হিসেব। অর্থাৎ, বুড়ো আঙুল বলে দিতে পারে আপনি কোন পক্ষে জন্মগ্রহণ করেছিলেন।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

হস্তরেখা বিজ্ঞানে শুধু হাতের রেখা নয়, হাতের আঙুলগুলিও যথেষ্ট গুরুত্বপূর্ণ। হাতের বিভিন্ন আঙুল মানুষের জীবনের বিভিন্ন দিক বর্ণনা করে থাকে। হস্তরেখা বিশারদরা এই কারণে আঙুল দেখে ব্যক্তির ভবিষ্যৎ, জাতকের চরিত্র বিচার করে থাকেন।

এই বিচারের পরেই হস্তরেখা বিশারদরা জাতকের সমস্যাগুলি সম্বন্ধে নিশ্চিত হন এবং তার সমাধানের পথ নির্ণয় করে থাকেন।
হাতের আঙুলগুলির মধ্যে বুড়ো আঙুল খুবই গুরুত্বপূর্ণ। জটিল গণনাগুলি বাদ দিয়ে শুধুমাত্র আপনার বুড়ো আঙুলের সহজ কিছু গণনা পদ্ধতি বর্ণনা করা হল:

জেনে নিন কী ভাবে এক জনের বুড়ো আঙুলই বলে দেবে তার গোপন কথা। জানতে চান, কোন কোন রহস্য বলে দিতে পারে আপনার বুড়ো আঙুল?

আপনার বুড়ো আঙুল সহজেই বলে দিতে পারে আপনার জন্মকালীন পক্ষের হিসেব। অর্থাৎ, বুড়ো আঙুল বলে দিতে পারে আপনি কোন পক্ষে জন্মগ্রহণ করেছিলেন।

এই বিষয়টি জানতে হলে আপনাকে লক্ষ্য করতে হবে ওই ব্যক্তির বুড়ো আঙুলে থাকা যবের চিহ্নটি। এই চিহ্ন অনেক সময়েই খুব ছোট বা হালকা ভাবে থাকে। তাই আতস কাচ ছাড়া এই চিহ্ন অনেক সময় দেখা যায় না।

আরও পড়ুন: কিছু কিছু লক্ষণ বলে দিতে পারে আপনার সময় কেমন আসছে

গভীর ভাবে পর্যবেক্ষণ করলে আঙুলের মাঝামাঝি একখানি যবের দানার চিহ্ন দেখা যায়। যদিও সবার হাতে এই চিহ্ন বুড়ো আঙুলে দেখা যাবে এমন কথা বলা যায় না। হাতের অন্যান্য আঙুলেও যব চিহ্ন থাকে।

যব চিহ্নকে চেনার সব থেকে সহজ উপায় হল, বুড়ো আঙুলের মধ্যে একটি যবের দানাকে কল্পনা করুন। তারপর আপনার আঙুলের রেখাগুলি মিলিয়ে দেখুন সেখানে যবের দানার মতো কোনও রেখা দেখতে পান কি না।

হস্তরেখা বিজ্ঞানে বলা হয়েছে, কোনও ব্যক্তির ডান বুড়ো আঙুলে যবের চিহ্ন থাকার অর্থ, সেই ব্যক্তি শুক্লপক্ষের দিনে জন্মগ্রহণ করেছেন। আবার বাম বুড়ো আঙুলের মাঝখানে যব চিহ্ন থাকলে জানবেন, কৃষ্ণপক্ষের রাতে ওই ব্যক্তির জন্ম। কিন্তু দুই বুড়ো আঙুলের মাঝখানে যবের চিহ্ন থাকার অর্থ, কৃষ্ণপক্ষের সকালে ওই ব্যক্তি জন্মগ্রহণ করেছেন।

জন্মগ্রহণের এই সময় থেকে ব্যক্তির ভাগ্যের আভাস পাওয়া যায়। আপনারা জানেন জন্ম সময়ের গ্রহের অবস্থান মানুষের ভবিষ্যৎ নির্ধারণ করে।

বৃদ্ধাঙ্গুষ্ঠের যব চিহ্ন দেখে ব্যক্তির ইন্দ্রিয়ে উপস্থিত তিলের চিহ্ন সম্পর্কেও জানা যায়। যে ব্যক্তির ডান বৃদ্ধাঙ্গুষ্ঠের মাঝখানে যবের চিহ্ন থাকে, তার যে কোনও ইন্দ্রিয়ের ডান অংশে তিলের চিহ্ন পাওয়া যায়। আবার বাম বৃদ্ধাঙ্গুষ্ঠে যব চিহ্ন থাকলে বাম অংশে তিলের চিহ্ন থাকে বলে মনে করা হয়।

ইন্দ্রিয়ে তিলের চিহ্ন দেখে নির্ণয় করা যায় ওই ব্যক্তির কোন ইন্দ্রিয় তার জীবনে কী প্রভাব ফেলতে চলেছে।

হস্তরেখা বিজ্ঞান অনুযায়ী, বৃদ্ধাঙ্গুষ্ঠে যবের চিহ্ন থাকলে ব্যক্তি রাজা বা প্রভাবশালী ব্যক্তি এবং অগ্রজদের কাছ থেকে সম্পত্তি, অর্থ ইত্যাদি লাভ করেন। এমন ব্যক্তি নীতিবান এবং বিদ্বান হয়ে থাকেন। তিনি যশের অধিকারী হন। যে ব্যক্তির বৃদ্ধাঙ্গুষ্ঠের মূলে যবের চিহ্ন থাকে তিনি ধনী এবং সুখী জীবনযাপন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Palmistry Thumb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE