Advertisement
২৬ এপ্রিল ২০২৪

আপনার জন্মছকে কি নাগমণি যোগ আছে? এই শুভ যোগ থাকলে কী হয় জানেন?

জ্যোতিষশাস্ত্রে আমরা প্রচুর যোগের কথা শুনে থাকি। তার মধ্যে কয়েকটি যোগ শুভ এবং কয়েকটি অশুভ। এর মধ্যে একটি নাগমণি যোগ। এই যোগ অত্যন্ত শুভ।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৯ মে ২০১৯ ০৪:০৩
Share: Save:

জ্যোতিষশাস্ত্রে আমরা প্রচুর যোগের কথা শুনে থাকি। তার মধ্যে কয়েকটি যোগ শুভ এবং কয়েকটি অশুভ। এর মধ্যে একটি নাগমণি যোগ। এই যোগ অত্যন্ত শুভ। জ্যোতিষশাস্ত্র মতে যত যোগ আছে, তার মধ্যে সর্বশ্রেষ্ঠ এই নাগমণি যোগ। রাহু ও শনি একত্রে এই যোগের সৃষ্টি করে। আমরা সাধারণত এটাই জানি যে, রাহু ও শনির এক সঙ্গে অবস্থান কতটা ভয়ঙ্কর হয়। কিন্তু আজ দেখে নেব কী ভাবে একত্রে রাহু ও শনির অবস্থানে শুভ এই নাগমণি যোগ সৃষ্টি হতে পারে।

দেখে নেওয়া যাক গ্রহের ঠিক কোন অবস্থানে এই যোগ সৃষ্টি হয় এবং এই যোগ জন্মছকে থাকলে কী ফল দেয়:

• যদি কোনও জন্মছকে রাহু এবং শনি একত্রে বৃষ, মিথুন, কন্যা, তুলা ও কুম্ভ যে কোনও একটি রাশিতে অবস্থান করে, তা হলে এই নাগমণি যোগ সৃষ্টি হয়।

• আবার যদি কোনও জন্মছকে ধনু, মকর ও মীন এই তিনটে রাশির যে কোনও একটিতে রাহু ও শনি একত্রে অবস্থান করে, তা হলেও কিছু কিছু ক্ষেত্রে নাগমণি যোগ সৃষ্টি করে থাকে। তবে এটি জন্মছক বিচার্য।

আরও পড়ুন: রাহুরেখা কী ভাবে জীবনে বাধার সৃষ্টি করে

নাগমণি যোগ জন্মছকে থাকলে কী ফল দেয়:

• এই যোগ অত্যন্ত শুভ যোগ। যদি কোনও জন্মছকে এই যোগ থাকে, তা হলে সেই ছকে থাকা যে কোনও অশুভ দোষ বা অশুভ যোগের প্রভাবকে অনেকটা কমিয়ে দেয়। আবার কোনও কোনও ক্ষেত্রে অশুভ দোষ নির্মূলও করে দেয়।

• নাগমণি যোগ থাকলে জাতক জীবনে বিপুল উন্নতি করে থাকে। তবে এই যোগ যে জন্মছকে থাকবে, তাকে প্রথম জীবনে প্রচুর পরিশ্রম করতে হবে। পরে ধীরে ধীরে পরিশ্রমের ফল দেখতে পাবে।

• এই যোগ থাকলে উচ্চপদস্থ চাকরি হতে পারে এবং জীবনে কখনও অর্থের অভাব হবে না।

• যদি কোনও কারণে কর্মে বা অন্য কোনও বিষয়ে বাধা আসে, তা হলে যে কোনও বাধা অতিক্রম করে এগিয়ে যেতে সক্ষম হবে এই নাগমণি যোগের কারণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nagmani Yoga Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE