Advertisement
২৭ এপ্রিল ২০২৪

রাস্তায় টাকা পয়সা কুড়িয়ে পাওয়া কী সঙ্কেত বয়ে আনে

এই পৃথিবীতে এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টকর, যাঁর টাকা পয়সার প্রয়োজন নেই বা তিনি প্রচুর প্রচুর অর্থের মালিক হতে চান না। আমরা সকলেই জানি অর্থ ছাড়া এক মুহূর্ত চলা প্রায় অসম্ভব।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০১ মে ২০১৯ ০০:৫৫
Share: Save:

এই পৃথিবীতে এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টকর, যাঁর টাকা পয়সার প্রয়োজন নেই বা তিনি প্রচুর প্রচুর অর্থের মালিক হতে চান না। আমরা সকলেই জানি অর্থ ছাড়া এক মুহূর্ত চলা প্রায় অসম্ভব। অর্থই মানুষের মনোবলের অন্যতম কারক। তাই প্রায় সবাই চান কোনও না কোনও উপায়ে অর্থ উপার্জন করতে।

রাস্তাঘাটে টাকা পয়সা কুড়িয়ে পাওয়ার ঘটনা আমাদের মধ্যে অনেকের ক্ষেত্রেই ঘটে থাকে। এই বিষয়টা নিয়ে নানা মানুষ নানা মত প্রকাশ করেন। অনেকে সেই কুড়িয়ে পাওয়া টাকা মন্দিরে দান করে দেন, আবার অনেকে কোনও গরিব দুঃখীকে দান করেন। কেউ বা সেই টাকা বাড়ি না নিয়ে গিয়ে সঙ্গে সঙ্গে কোনও ভাবে খরচ করে ফেলেন। এক কথায় নিজের কাছে সেই কুড়িয়ে পাওয়া টাকা রাখতে চান না বেশির ভাগই।

এ বার দেখে নেওয়া যাক টাকা কুড়িয়ে পেলে কী করা উচিত এবং কী করা উচিত নয়:

তবে জ্যোতিষশাস্ত্র মতে, কেউ যদি রাস্তায় টাকা কুড়িয়ে পান, তা হলে খুব শুভ সঙ্কেত বলে মনে করা হয়। কারণ ভারতীয় জ্যোতিষে টাকাকে লক্ষ্মীর আর এক রূপ বলে মানা হয়। তাই যখন কেউ টাকা কুড়িয়ে পান, তখন জানতে হবে যে, তাঁর ওপর মা লক্ষ্মী কৃপা বর্ষণ করছেন। তাঁর জীবনে অর্থ সংক্রান্ত সমস্যা খুব শীঘ্র দূর হতে চলেছে।

জীবনে নতুন কিছু করবেন বলে ভাবছেন, তখন যদি হঠাৎ টাকা কুড়িয়ে পাওয়া যায়, তা হলে জানতে হবে যে, সেই কার্য সিদ্ধি হবেই। খুব সকালে বা ভোর বেলা যদি টাকা কুড়িয়ে পান, তা হলে জানতে হবে ভাগ্য সুপ্রসন্ন হতে চলেছে। সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পেতে চলেছে।

আরও পড়ুন: কোন লগ্নের জন্য কোন গ্রহ শুভ, কোনটাই বা অশুভ, জেনে নিন

টাকা পয়সা কুড়িয়ে পেলে কী করবেন

টাকা পয়সা কুড়িয়ে পেলে কোনও ভাবেই তা দান করবেন না। মা লক্ষ্মীর আশীর্বাদ স্বরূপ টাকাটা নিজের কাছে রেখে দিন। সেই টাকা গঙ্গাজলে ধুয়ে ঠাকুরের আসনে রেখে নিত্য পুজো করতে থাকুন। ধীরে ধীরে বুঝতে পারবেন ভাগ্য কতটা আপনার ওপর সুপ্রসন্ন হয়েছে। জীবন কতটা বদলে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE