Advertisement
২৩ এপ্রিল ২০২৪

প্রত্যেকের নামই কোনও না কোনও রঙে রাঙানো (প্রথম অংশ)

প্রত্যেকের নামই কোনও না কোনও রঙে রাঙিয়ে আছে, সে কথা আমরা জানি বা জানি না। ধরা যাক, আপনার নাম জয়দেব বসু। আপনি হয়তো নীল রঙে রাঙিয়ে আছেন, তিনি হয়তো চন্দনা কর্মকার, তাঁর নাম হলুদ রঙে রাঙিয়ে রয়েছে। এই ভাবে প্রত্যেক নামের নিজস্ব চরিত্রগত বিশেষ রং রয়েছে।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ২৮ মে ২০১৯ ০০:০০
Share: Save:

প্রত্যেকের নামই কোনও না কোনও রঙে রাঙিয়ে আছে, সে কথা আমরা জানি বা জানি না। ধরা যাক, আপনার নাম জয়দেব বসু। আপনি হয়তো নীল রঙে রাঙিয়ে আছেন, তিনি হয়তো চন্দনা কর্মকার, তাঁর নাম হলুদ রঙে রাঙিয়ে রয়েছে। এই ভাবে প্রত্যেক নামের নিজস্ব চরিত্রগত বিশেষ রং রয়েছে। নামের মতো প্রত্যেক জন্মতারিখেরও নির্দিষ্ট রং আছে। নামের রঙের সঙ্গে জন্মতারিখের রঙের কম্পনগত মিল থাকা ভাল, এতে জীবনে সহজেই সাফল্য লাভ হয় না, বিস্তর কাঠখড় পোড়াতে হয়।

আমাদের জন্মতারিখ আমরা পরিবর্তন করতে পারি না। কিন্তু জন্মের সময় আমাদের প্রত্যেকের নাম আমরা পেয়ে থাকি পিতামাতার বা গুরুজনের কাছ থেকে, তাই নাম আমরা নিজের মতো করে বেছে নিতে পারি।

প্রত্যেক জন্মতারিখের একটা নিজস্ব ভাইব্রেশন এবং নিজস্ব সংখ্যা আছে যাকে নিউম্যারোলজির ভাষায় লাইফ পাথ নম্বর বলা হয়ে থাকে। আবার প্রত্যেক লাইফ পাথ নম্বরের যেমন নিজস্ব রং আছে, তেমনই প্রত্যেক নামের আছে নিজস্ব ভাইব্রেশন, যাকে লাইফ এক্সপ্রেশন নম্বর বলে। ঠিক একই ভাবে প্রত্যেক লাইফ এক্সপ্রেশন নম্বরের নামের আবার নিজস্ব রং আছে।

আরও পড়ুন : আপনার লগ্নই বলে দেবে আপনার জীবনসঙ্গী কেমন হবে

তাই নাম মাত্রই কোনও না কোনও রঙে রাঙিয়ে আছে। বলতে গেলে এই পৃথিবীতে এমন কোনও নাম নেই যার রং থাকবে না। আপনার আইডেন্টিটি যেমন নাম, তেমনই আপনার নামের আইডেন্টিটি হল রং। আবার রং বলে যা আমরা জানি তা কিন্তু ভাইব্রেশন বা কম্পনাঙ্ক। তাই প্রত্যেক নামই কোনও না কোনও ভাইব্রেশন বহন করছে। নাম, ভাইব্রেশন ও রঙের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে।

এ বার আপনার নামের রং কী এবং কী ভাবে সেই নামের রং বের করবেন তা দেখানো হচ্ছে:

প্রথমেই আপনার নামের ইংরেজি বানানটা লিখে ফেলুন। ধরা যাক, কোনও জাতিকার নামের ইংরেজি বানান Sreshtha Chakroborty

এ বার আমরা একটা চার্টের এখানে উল্লেখ করব যার সাহায্যে জাতিকার লাইফ এক্সপ্রেশন নম্বর বের করা যায়:

লাল=1=A, T, S কমলা=2=B, K, T হলুদ=3= C, L, U নীল=4=D, M, V সবুজ=5=E, N, W ঘন নীল=6=F, O, X বেগুনি=7= G, R, Y গোলাপী বা জেন্টা=8=H, Q, Z সোনালী=9=I, R

Sreshtha= 1+9+5+1+8+2+8+1=35, Chakraborty=3+8+1+2+9+1+2+6+9+2+7= 50

Sreshtha Chakraborty-র লাইফ এক্সপ্রেশন নম্বর= 35+50=85=8+5=13=1+3=4 , এখানে লাইফ এক্সপ্রেশন নম্বর হল=4, যার ফলে শ্রেষ্ঠা চক্রবর্তীর রং হবে সবুজ যা চার্টে উল্লেখ আছে। শ্রেষ্ঠা চক্রবর্তীর নাম সবুজ রঙে রাঙিয়ে আছে।

এ বার বিভিন্ন রঙের বৈশিষ্টগুলি আমরা জানার চেষ্টা করব:

সবুজ যাদের নামের রং: আপনার নামের সংখ্যা যোগ করে 4 এলে আপনার নামের রং হবে সবুজ। আপনি ভারসাম্য রক্ষা করে চলেন, কোথায় এগিয়ে যেতে হবে আর কখন পিছিয়ে আসতে হবে এটা আপনার প্রকৃতি ভাল ভাবেই জানে। আপনি দেহ, প্রাণ ও মনের মধ্যে সমতা রক্ষা করে চলেন। সব সময় আপনার মধ্যে পরিমিতিবোধ কাজ করে। আপনি আপনার কোড অব এথিক্স কখনও নষ্ট করেন না। আপনি আপনার বন্ধুদের প্রতি খুবই বিশ্বস্ত, কিন্তু সেই সঙ্গে আপনি বেশ সচেতন, মেলামেশার ক্ষেত্রে সন্দিগ্ধ এবং খুব সহজে তাদের দ্বারা প্রভাবিত হন না।

লাল যাদের নামের রং: আপনার নামের সংখ্যা যোগ করে যদি ‘1’ এক আসে তা হলে আপনার নামের রং হবে লাল, তার মানে খুব প্রাণবন্ত, তেজবন্ত হবে আপনার প্রকৃতি, আপনি প্রবল ভাবে সব ব্যাপারে আবেগপ্রবণ, খুব বেশি প্যাশনেট প্রকৃতির, আর যে কোনও কাজ তা যতই ঝুঁকিপ্রবণ সেই কাজ আপনার তত প্রিয়। আপনি অকুতোভয় মানুষ। যে কাজে অনেক লোককে নেতৃত্ব দিতে হয় সে কাজ আপনার প্রিয়, যেখানে অনেক লোককে শিক্ষা দিতে হয় সেই কাজ আপনার প্রিয়। আপনি এক জন উদ্যোগী পুরুষ বা নারী।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Color Rashi Name
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE