Advertisement
২৪ এপ্রিল ২০২৪

কী কারণে মঙ্গলবার অবশ্যই নিরামিষ খাওয়া উচিত

মঙ্গলবার অত্যন্ত শুভবার। মঙ্গলবার হনুমানজির পুজো করা হয় বা এই দিনটিকে হনুমানজির দিন বলে ধরা হয়। তাই এই দিন কোনও জীব হত্যা করা খুবই পাপ বলে মানা হয়। সেই জন্য মঙ্গলবার আমিষ ত্যাগ করে নিরামিষ খাবার খেতে বলা হয়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৫ মে ২০১৯ ০১:৫১
Share: Save:

মঙ্গলবার অত্যন্ত শুভবার। মঙ্গলবার হনুমানজির পুজো করা হয় বা এই দিনটিকে হনুমানজির দিন বলে ধরা হয়। তাই এই দিন কোনও জীব হত্যা করা খুবই পাপ বলে মানা হয়। সেই জন্য মঙ্গলবার আমিষ ত্যাগ করে নিরামিষ খাবার খেতে বলা হয়। মঙ্গলবার নিরামিষ খাবার গ্রহণ করলে জীবনে সব কিছু মঙ্গলময় হয়। এ ছাড়া হিন্দুমতে বৃহস্পতি এবং শনিবারকেও খুব পবিত্র বার বলে ধরা হয়।

দেখে নেওয়া যাক মঙ্গলবার আমিষ খাবার গ্রহণ করলে কী কী অমঙ্গল হতে পারে—

• মঙ্গলবার আমরা হনুমানজির পুজো করি। অনেকেই মনে করেন হনুমানজির পুজো করলে মনের সকল ইচ্ছা পূরণ হয়। অর্থনৈতিক দিকে খুব উন্নতি হয়। তবে যদি মঙ্গলবার আমিষ খাবার খাওয়া হয়, তা হলে ফল উল্টো হতে পারে। জীবনে সঙ্কট আরও বাড়তে পারে।

• হনুমানজির পুজো করলে আত্মবিশ্বাসের সঙ্গে মনের জোর প্রচুর পরিমাণে বৃদ্ধি পায়। তাই মঙ্গলবার দিন নিরামিষ খাবার গ্রহণ করলে তাঁর আশির্বাদ পাওয়া যায়।

• হনুমানজির কৃপা যে ঘরে থাকে, সেই সংসার সুখ-সমৃদ্ধিতে ভরে থাকে। সেখানে কখনও অর্থ কষ্ট হয় না।

• প্রত্যেক মঙ্গলবার কমলা সিঁদুর, লাল মিষ্টি, জেসমিন তেল এবং তুলসীর মালা সহকারে হনুমানজির পুজো করলে খুব ভাল ফল পাওয়া যায়। বিশেষ করে তুলসীর মালা হনুমানজির খুব প্রিয়।

আরও পড়ুন: কী ভাবে বাড়িতে অশান্তি ডেকে কারণ হতে পারে মাকড়সার জাল

• যে কোনও মঙ্গলবার নিরামিষ খেয়ে হনুমানজির লাল পতাকা কোনও মন্দিরে দান করতে হবে। নিজের বাড়িতেও এই পতাকা লাগানো খুব শুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tuesday Veg Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE