Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বার অনুযায়ী নিদির্ষ্ট দিনেই কাজটি করতে হয় (শেষ অংশ)

সপ্তাহের সব থেকে উন্নতিসূচক ও প্রসারণের দিন বৃহস্পতিবার, বিশেষ করে যাঁরা ব্যবসা-বাণিজ্যের সঙ্গে যুক্ত আছেন তাঁদের পক্ষে। বৃহস্পতিবারের সঙ্গে বৃহস্পতি গ্রহ সংযুক্ত।

অসীম সরকার
শেষ আপডেট: ২২ মে ২০১৯ ০২:৪৩
Share: Save:

বৃহস্পতিবার: সপ্তাহের সব থেকে উন্নতিসূচক ও প্রসারণের দিন বৃহস্পতিবার, বিশেষ করে যাঁরা ব্যবসা-বাণিজ্যের সঙ্গে যুক্ত আছেন তাঁদের পক্ষে। বৃহস্পতিবারের সঙ্গে বৃহস্পতি গ্রহ সংযুক্ত। তাই বার হিসেবে বৃহস্পতি কোনও নতুন উদ্যোগের পক্ষে, ব্যবসা-বাণিজ্য বিস্তারের পক্ষে অতি শুভদিন। সংসারের জন্য চাল, ডাল, তেল, নুন-সহ কাপড়চোপড়, অন্যান তৈজস সামগ্রী এই দিনে কিনতে পারলে গৃহস্থের পক্ষে বিশেষ মঙ্গলসূচক দিন হয়ে থাকে। বৃহস্পতিবার অন্যান দিনের থেকে অনেকটা আলাদা, আশাবাদী বার। আপনার আশা পূরণ করে এই বার।

বৃহস্পতিবার থেকে আমাদের যে কাজগুলি করা চলে, যেমন, সামাজিকতা, নেটওয়ার্কিং, সমস্ত রকম অর্থনৈতিক লেনদেন, ফিনান্সিয়াল ওয়ার্ক, ব্যাঙ্কিং, পোস্ট অফিসে টাকা রাখা বা তোলা, লক্ষ্মীর ঝাঁপিতে পয়সা রাখা, শেয়ার বা স্টক মার্কেটিং, ফিক্সড ডিপোজিট স্কিমে টাকা রাখা, চেক ইস্যু ইত্যাদি। বাড়িতে বা অন্য কোনও স্থানে দেবদেবীর মূর্তি বা ছবি স্থাপন, মঙ্গলঘট প্রতিস্থাপন।

যে কোনও দীর্ঘমেয়াদি অর্থনৈতিক পরিকল্পনা এই দিন নেওয়া যেতে পারে। পাড়া প্রতিবেশীকে বাড়িতে ডেকে এনে আপ্যায়ন বা নিমন্ত্রণের পক্ষে বিশেষ শুভ দিন বৃহস্পতিবার। বন্ধুত্বের পক্ষেও (প্রেম নয়) বিশেষ শুভদিন। বন্ধু বেশি হওয়া মানেই নিজের পরিধি বড় হওয়া।

শুক্রবার: দিন হিসেবে শুক্রবার রোমান্সের দিন। প্রেম প্রকাশের দিন, সম্পর্ক তৈরির দিন। এ ভালবাসা বা বন্ধুত্ব সবার সঙ্গে। পরিবারের সবার সঙ্গে একসঙ্গে মিলিত হওয়ার দিন। বিলাসিতা করার, আনন্দ ও ফুর্তি করার দিন, হোটেলে সবাই মিলে পার্টিতে যোগ দেওয়ার দিন।

শনিবার: দিন হিসেবে সংযত হওয়ার দিন শনিবার, অনুশীলন করার দিন। শনি গ্রহ হিসেবে সীমাবদ্ধ হয়ে থাকার দিন। তাই এই দিনে ধীর স্থির ভাবে পরিকল্পনা করে লক্ষ্যে পৌঁছবার দিন। এই দিন অ্যাকাডেমিক হোমওয়ার্ক করার দিন, পড়াশোনা করার দিন। কঠোর ভাবে কিছু অনুশীলন করতে হলে এই দিনটি সবাই বেছে নেয়।

আরও পড়ুন: সপ্তাহের কোন দিন কোন কাজ করা উচিত (প্রথম অংশ)

রবিবার: সারা পৃথিবীতে সপ্তাহের শেষ দিন বা বিশ্রামের দিন রবিবার। তাই বাইবেলে রবিবারকে ‘সাবাথ ডে’ বা বিশ্রামের দিন বলা হয়েছে। এই দিন সেই কাজগুলি করা উচিত যার মাধ্যমে আমরা বিশ্রাম পাই এবং একই সঙ্গে শক্তি লাভ করি। কারণ রবিবারের অধিপতি রবি মানে সূর্য, সকল প্রকার শক্তির ভাণ্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Work Rashi Sunday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE