Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Astrological Tips

দুর্গা পঞ্চমীর দিন করুন এই টোটকাগুলি, ভাগ্যের জোর দ্বিগুণ বেড়ে যাবে, বলছে জ্যোতিষশাস্ত্র

এই বছর দুর্গাপুজো পালিত হতে চলেছে অত্যন্ত শুভ যোগে। চতুর্থী থেকে অষ্টমী পর্যন্ত রয়েছে অত্যন্ত শুভ কয়েকটি যোগ, যেমন অমৃত যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ এবং রবি যোগ।

নিজের মনের ইচ্ছা পূরণ করার খুব ভাল শুভ যোগ রয়েছে এ বার পুজোয়।

নিজের মনের ইচ্ছা পূরণ করার খুব ভাল শুভ যোগ রয়েছে এ বার পুজোয়। ছবি: সংগৃহীত

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৪
Share: Save:

৩০ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার দুর্গা পঞ্চমী তিথি পালিত হবে। মহালয়া হয়ে যাওয়া মানেই বাঙালির মন পুজোর গন্ধে মেতে ওঠে। বছরের এই কটা দিনের জন্য প্রায় সব বাঙালিই অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। এই বছর দুর্গাপুজো পালিত হতে চলেছে অত্যন্ত শুভ যোগে। চতুর্থী থেকে অষ্টমী পর্যন্ত রয়েছে অত্যন্ত শুভ কয়েকটি যোগ, যেমন অমৃত যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ এবং রবি যোগ। এই শুভ যোগগুলিতে মায়ের আরাধনা করে যেমন ভাগ্যের উন্নতি করা যায়, ঠিক তেমন জ্যোতিষশাস্ত্র মতে কিছু টোটকার কথা বলা হয়েছে, যা নিয়ম অনুসারে পালন করতে পারলে ভাগ্যের জোর দ্বিগুণ বেড়ে যাবে।

Advertisement

টোটকা-

১) চতুর্থীর দিন থেকে নবমী পর্যন্ত, যে কোনও দিন মায়ের চরণে ভক্তি ভরে অঞ্জলি নিবেদন করুন। তবে অবশ্যই অঞ্জলির সময়ে হলুদ রঙের ফুল অর্পণ করতে হবে। নিজের মনের ইচ্ছা পূরণ করার খুব ভাল শুভ যোগ রয়েছে এ বার পুজোয় এবং সব সঙ্কট থেকেও মুক্তি পাওয়া যাবে।

২) ব্যবসায় বা চাকরিতে উন্নতি করতে চান, পঞ্চমীর দিন ব্যবসার জায়গায় বা চাকরির জায়গায় মা লক্ষ্মী দেবীর মুর্তি বা ছবি স্থাপন করে পুজো করুন।

Advertisement

৩) অর্থকষ্ট থেকে মুক্তি পেতে পঞ্চমী থেকে দশমী পর্যন্ত, যে কোনও দিন সিদ্ধিদাতা গণেশের পুজো করা অত্যন্ত শুভ বলে মানা হয়।

৪) দুর্গাপুজো চলাকালীন মা দুর্গা দেবীকে জলপদ্ম নিবেদন করা খুব ভাল বলে মনে করা হয়, তবে যদি জলপদ্ম পাওয়া সম্ভব না হয়, তা হলে স্থলপদ্ম দিয়ে মায়ের আরাধনা করলেও একই সুফল পাওয়া যায়।

৫) দুর্গাপুজো চলাকালীন যে কোনও দিন, মা দুর্গাকে অবশ্যই একটা লাল বস্ত্র এবং আলতা, সিঁদুর অর্পণ করুন। এর ফলে সাংসারিক অশান্তির হাত থেকে দ্রুত মুক্তি পাওয়া যাবে।

৬) পঞ্চমী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন সন্ধ্যাবেলা মায়ের সামনে ঘিয়ের বা সর্ষের তেলের প্রদীপ জ্বালুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.