Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বিয়ের তত্ত্বে ভুল করেও এই জিনিসগুলি রাখবেন না

বিয়ের বিশেষ একটি অংশ হল তত্ত্ব। পাত্র-পাত্রীর দুই বাড়ি থেকেই তত্ত্ব বিনিময়ের রেওয়াজের কথা আমরা সকলেই জানি। তবে কিছু জিনিস আছে, যেগুলো বাস্তুমতে কখনওই তত্ত্বে দিতে নেই। 

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৯ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

বিয়ের বিশেষ একটি অংশ হল তত্ত্ব। পাত্র-পাত্রীর দুই বাড়ি থেকেই তত্ত্ব বিনিময়ের রেওয়াজের কথা আমরা সকলেই জানি। তবে কিছু জিনিস আছে, যেগুলো বাস্তুমতে কখনওই তত্ত্বে দিতে নেই। নিজের হোক অথবা পরিচিত কারও বিয়ে, কখনওই তত্ত্বে এই জিনিসগুলি দিতে নেই। এতে দাম্পত্য জীবনে অশুভ প্রভাব পড়তে পারে।

দেখে নেওয়া যাক কোন কোন জিনিস তত্ত্বে দিতে নেই—

• কাঁচি– প্রয়োজনের কথা ভেবেও কাঁচি তত্ত্বে না রাখাই ভাল। যদি প্রয়োজন থাকে কারও কাছ থেকে চেয়ে কাজ চালানো যেতে পারে, কিন্তু কাঁচি নিজের সঙ্গে নয়।

• কাটলারি সেট– বিয়ের পর নতুন সংসারে কাজে লাগতে পারে ভেবে অনেক জিনিস তত্ত্বে দেওয়া হয়। কিন্তু যত দরকারিই হোক, কাটলারি সেট তত্ত্বে দেওয়া অশুভ বলে মানা হয়।

• ছুঁচ-সুতোর বাক্স– প্রয়োজনে লাগবে বলে নতুন সংসারের গোছগাছের সময় অনেকেই ছুঁচ-সুতোর বাক্স দিয়ে দেন। যদি এমনটা করা হয়, তা হলে নেগেটিভ এনার্জিকে বহন করা হয়। তাই তত্ত্বে এটা না রাখাই ভাল।

• জামা কাপড়– বিয়ের আগের কোনও পুরনো জামা কাপড় বিয়ের সময় সঙ্গে নিয়ে না যাওয়াই উচিত। যদি প্রয়োজন হয়, তা হলে কয়েক মাস পরে তা নিয়ে যাওয়া যেতে পারে। কিন্তু বিয়ের সময় এসব এড়িয়ে যাওয়াই ভাল।

• ভাঙা গয়না– ভীষণ প্রিয় ও পছন্দের কোনও গয়না যা ভাঙা কিন্তু ছেড়ে যেতে মন চাইছে না, সেরকম গয়না বিয়ের সময় সঙ্গে না রাখাই ভাল। এতে বিবাহিত জীবন অসুখের হতে পারে।

আরও পড়ুন: অ্যাকোয়ারিয়ামে ঠিক কতগুলি রঙিন মাছ থাকলে বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ে জানেন?

• টক কোনও কিছু– আচার বা টক কোনও জিনিসই সঙ্গে রাখা যাবে না। অনেকেই মা-ঠাকুমার হাতের বানানো আচার আশীর্বাদ স্বরূপ সঙ্গে নিয়ে যান। তবে নতুন জীবনের শুরুতে টক ঝাল জিনিস সঙ্গে না রাখলেই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage gift Gift Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE