Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bathing

স্নানের সময় বিশেষ কিছু নিয়ম মেনে চললে দারিদ্র কখনও কাছে ঘেঁষতে পারে না

স্নান আমাদের প্রতি দিনের একটি অপরিহার্য কাজ যা আমাদের শরীর-মন-প্রাণকে পবিত্র করে তোলে। অনেকেরই জানা নেই যে স্নান শুধু আমাদের শারীরিক পরিষ্কার পরিচ্ছন্নতার জন্যই করা হয় না।

স্নানের সময় বিশেষ কিছু নিয়ম রয়েছে তা যদি সঠিক ভাবে পালন করা যায় তা হলে অনেক উপকার পাওয়া যায়

স্নানের সময় বিশেষ কিছু নিয়ম রয়েছে তা যদি সঠিক ভাবে পালন করা যায় তা হলে অনেক উপকার পাওয়া যায়

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৮ মে ২০২১ ০৭:৫২
Share: Save:

স্নান আমাদের প্রতি দিনের একটি অপরিহার্য কাজ যা আমাদের শরীর-মন-প্রাণকে পবিত্র করে তোলে। অনেকেরই জানা নেই যে স্নান শুধু আমাদের শারীরিক পরিষ্কার পরিচ্ছন্নতার জন্যই করা হয় না। স্নানের সময় জলের মাধ্যমে আমাদের শরীরে পজিটিভ এনার্জি প্রবেশ করে। জলে পজিটিভিটি থাকে। যখন আমরা স্নান করি তখন জলের সঙ্গে আমাদের শরীরেও এই পজিটিভ এনার্জি প্রবেশ করে। তাই স্নান করার সময় কোনও রকম কুচিন্তা করা উচিত নয়। এর ফলে আমাদের মনোভাবও নিম্ন প্রকৃতির হতে শুরু করে। স্নানের সময় বিশেষ কিছু নিয়ম রয়েছে তা যদি সঠিক ভাবে পালন করা যায় তা হলে অনেক উপকার পাওয়া যায় এবং দারিদ্রও অনেকাংশে লোপ পেতে শুরু করবে।

বিশেষ নিয়মগুলো কী কী—

• স্নান করার সময় সর্বদা ভাল চিন্তা ভাবনা করা উচিত। কোনও নেগেটিভ চিন্তা করা উচিত নয়।

• স্নানের সময় নদী, পুকুর বা বাড়িতে যেখানেই স্নান করা হোক প্রথমে মাথায় জল দিতে হবে। ভুল করেও প্রথমে পায়ে জল দিতে নেই। শাস্ত্র অনুসারে জলে নারায়ণের বাস। তাই জল সর্বপ্রথম মাথায় দিতে হয়।

• স্নান করার জিনিসপত্র যেমন সাবান, তেল, শ্যাম্পু, তোয়ালে এমনকি নিজের চিরুনি পর্যন্ত আলাদা রাখতে হয়। একে অপরেরটা ব্যবহার করা উচিত নয়।

• স্নান করার পর শরীরের কোন অঙ্গটা সর্বপ্রথম মুছতে হয় তা অনেকেরই জানা থাকে না। ফলে জীবনে নানা সমস্যায় পড়তে হয়। স্নানের পর সর্বপ্রথম মুছতে হয় শিরদাঁড়া। মনে করা হয় এ রকমটা করলে দারিদ্র কখনও কাছে ঘেঁষতে পারবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money bathing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE