Advertisement
০২ মে ২০২৪
Hanuman Puja

জীবনে শত্রুর সংখ্যা বেড়েই যাচ্ছে? হনুমান মন্দিরে কী ভাবে পুজো দিলে বিনাশ অনিবার্য?

কেউ শত্রুসংখ্যা বাড়াতে চান না। তবে জীবনে যত উন্নতি করবেন, ততই বন্ধু কমে আসবে। কিন্তু কেউ যদি অত্যধিক শত্রুতা করেন, তা হলে সামাল দেবেন কী করে?

হনুমান মূর্তি।

হনুমান মূর্তি। ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৯:০৩
Share: Save:

আমাদের জীবনে যেন কোনও শত্রু না থাকে এটা আমরা সকলেই চাই। কিন্তু কখন বা কেন যে জীবনে শত্রু এসে পরে তা বোঝার উপায় থাকে না। অনেক সময় শত্রুতা এত বেশি পরিমাণে কষ্ট দেয় যা আমাদের দৈনন্দিন জীবনকে তছনছ করে ফেলে। জ্যোতিষশাস্ত্র মতে, শত্রুর হাত থেকে মুক্তি পাওয়ার জন্য বেশ কিছু টোটকার কথা বলা হয়েছে। যা সঠিক নিয়মে পালন করলে শত্রুর হাত থেকে খুব দ্রুত মুক্তি পাওয়া সম্ভব হবে।

টোটকা

১) প্রতি মঙ্গলবার রক্তচন্দনের মালায় হনুমানজির মন্দিরে বসে রাম নাম জপ করুন ১০৮ বার।

২) প্রতি মঙ্গলবার বা শনিবার হনুমানজির মন্দিরের অন্তত পাঁচবার বা সাত বার প্রদক্ষিণ করুন। যদি মন্দিরে যাওয়া সম্ভব না হয় তা হলে, বাড়িতে হনুমানজির মূর্তি বা ছবির সামনে প্রদক্ষিণ করতে পারেন। এতে যে শুধু শত্রুর বিনাশ হবে তা নয়, এই টোটকা করলে যে কোনও কাজে সাফল্য আসে খুব তাড়াতাড়ি।

৩) শত্রুর বিনাশ দ্রুত করতে চাইলে একটা ছোট গদা হনুমানজির মন্দিরে রেখে আসুন। এই ক্রিয়া শুক্লপক্ষের মঙ্গলবার রাত ৯টা থেকে ১১টার মধ্যে করতে হবে। তার পর সেই গদা নিয়ে এসে নিজের কাছে রেখে দিন। এর ফলে শত্রু খুব দ্রুত বিনাশ হবে। অবশ্যই মনে রাখবেন এই গদা যেন রুপোর তৈরি না হয়। এই গদা হতে হবে তামা বা পিতলের। তবে যদি সম্ভব হলে সোনার গদাও দেওয়া যেতে পারে।

৪) প্রতি মঙ্গলবার সন্ধ্যাবেলা হনুমান চালিশা পাঠ করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE