Advertisement
১৯ মে ২০২৪
Vastu Shastra

Vastu Shastra: বাড়ির কোন দিকে বেডরুম থাকা শুভ

বাড়ির দক্ষিণ এবং দক্ষিণ পূর্বের মধ্যে শয়ন কক্ষ হলে কী ফল লাভ হয়?

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০২
Share: Save:

বাস্তুমতে বাড়ির শয়ন কক্ষের উপযুক্ত অবস্থান বাড়ির দক্ষিণ দিকে। ওই দিকের শয়ন কক্ষ সর্বত্তম সমতা রক্ষা করে রাহু এবং শুক্রের। দক্ষিণ দিকের শয়ন কক্ষ আধ্যাত্মিক এবং শারীরিক কর্মশক্তির সর্বত্তম সংমিশ্রণে সক্ষম।

বাড়ির দক্ষিণ এবং দক্ষিণ পূর্বের মধ্যে শয়ন কক্ষ হলে কী ফল লাভ হয়?

দক্ষিণ এবং দক্ষিণ পূর্বের অধিপতি গ্রহ মঙ্গল এবং শুক্র। এই জায়গায় শয়ন কক্ষ হলে দম্পতির আবেগ বৃদ্ধি পায়। বাড়ির মহিলা সদস্যা ক্ষমতাশালী হন, বা মহিলা সদস্যার ক্ষমতা বৃদ্ধি পায়। ঘুম কম হয়। আক্রমণাত্মক মানসিকতা বা আক্রমণাত্মক স্বভাব বৃদ্ধি পায়।

গৃহের দক্ষিণ পূর্ব দিকে শয়ন কক্ষ থাকলে কী ফল পাওয়া যায়? দক্ষিণ পূর্ব দিকের অধিপতিত্ব করেন শুক্র। দক্ষিণ-পূর্ব দিক উষ্ণ মণ্ডল বা উষ্ণ স্থান। দক্ষিণ-পূর্ব কোণের অধিদেবতা আগ্নেয়।

বাড়ির কোনও এক সদস্যের চরিত্র সন্দেহজনক হয়। পর্যাপ্ত ঘুমের ঘাটতি, দম্পতির মধ্যে সম্পর্কের সমস্যা হতে পারে। এমনকি দূরত্বও সৃষ্টি করতে পারে। গৃহকর্তার বাদানুবাদের চরিত্র হতে পারে। অপ্রয়োজনীয় বিষয়ে মাথা গরম এবং বিবাদে জড়িয়ে পড়ার সমস্যায় বিব্রত হতে পারে। ছাত্রদের ক্ষেত্রে বিদ্যায় বাধা, রাগ বা ক্ষোভের কারণে বিদ্যায় বিরতির সম্ভাবনা বৃদ্ধি করে। নবদম্পতি এবং গর্ভবতী মহিলাদের এই দিকের শয়ন কক্ষ এড়িয়ে যাওয়া উচিত। ভীরু প্রকৃতির এবং শিশুদের পক্ষে এই দিকের শয়ন কক্ষ উপযুক্ত।

পূর্ব এবং দক্ষিণ-পূর্বের মধ্যে অবস্থিত শয়ন কক্ষের প্রভাব কী? পূর্ব এবং দক্ষিণ-পূর্বের দেবতা ইন্দ্র এবং আগ্নেয়। এই দিক উষ্ণ প্রভাবযুক্ত (বাস্তুমতে)। এই দিক কাঁচামাল প্রক্রিয়াকরণের পক্ষে উপযুক্ত।

এই স্থানে শয়ন কক্ষ হলে আর্থিক ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা বৃদ্ধি করে। স্বামী-স্ত্রীর সম্পর্কের উপর অশুভ প্রভাব পড়ার আশঙ্কা। অকারণে ক্রোধ বৃদ্ধির সম্ভাবনা, মাথা গরম, ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE