Advertisement
১১ মে ২০২৪
Vastu Shastra

প্রতিবেশীদের কুনজর থেকে বাঁচতে বাড়িতে লাগান এই সব গাছ

প্রতিবেশী হোক বা আত্মীয়স্বজন। কে কার ভাল চায় বা খারাপ তা আমরা সঠিক ভাবে বুঝে উঠতে পারি না। কিন্তু তাঁদের কুনজরে পড়ে আমরা অনেক সময় খুবই নাজেহাল হই বা আমাদের নানা রকম ক্ষতি হয়ে যায়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ০৮:৩৮
Share: Save:

প্রতিবেশী হোক বা আত্মীয়স্বজন। কে কার ভাল চায় বা খারাপ তা আমরা সঠিক ভাবে বুঝে উঠতে পারি না। কিন্তু তাঁদের কুনজরে পড়ে আমরা অনেক সময় খুবই নাজেহাল হই বা আমাদের নানা রকম ক্ষতি হয়ে যায়। নানা কারণে আমরা মানুষের হিংসার শিকার হয়ে পড়ি।

জীবনে বড় হতে গেলে প্রয়োজন হয় চেষ্টার, হিংসার নয়। হিংসার কবল থেকে বেরিয়ে আসার জন্য বাড়িতে কিছু গাছ লাগানো উচিত। এই সব গাছ কুনজর থেকে রক্ষা করতে সাহায্য করবে। গাছগুলো হয়তো আমাদের খুবই পরিচিত, বা প্রায় সব বাড়িতেই এই গাছ দেখতে পাওয়া যায়। কিন্তু এই গাছগুলো লাগানোর সঠিক স্থান জেনে নেওয়া প্রয়োজন।

দেখে নেব গাছগুলি কী কী—

• প্রথমেই যে গাছ বাড়িতে রাখতে হবে তা হল তুলসী গাছ। তুলসী গাছ বাড়ির প্রবেশদ্বারের ডান দিকে রাখতে হবে। এ ভাবে রাখলে কোনও কুনজর আপনার ক্ষতি করতে পারবে না।

• জুঁই গাছ বাড়ির দক্ষিণ দিকে লাগাতে হবে। এই গাছ বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতেও যেমন সাহায্য করে ঠিক তেমন সংসারে কোনও কুনজর পড়তে দেয় না। এ ছাড়া এই গাছ বাড়তে থাকলে সুখ শান্তি বজায় থাকে।

• মানিপ্ল্যান্ট গাছ বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে লাগালে বাড়িতে আর্থিক উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে তা কুনজর থেকেও বাঁচাতে সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE