Advertisement
০৫ মে ২০২৪
Solar Eclipse

বছরের প্রথম সূর্য গ্রহণ কোন রাশির জন্য ভীষণ ভাবে লাভদায়ক

আগামী ৩০ এপ্রিল শনিবার বছরের প্রথম সূর্য গ্রহণ। ওই দিন অমাবস্যা। মনে করা হয় গ্রহণ চলাকালীন কোনও শুভ কাজ হয় না। সেই সময় পুজো পাঠও বন্ধ থাকে। যে কোনও গ্রহণের পর বিশেষ কিছু নিয়ম থাকে যেগুলো মেনে চললে খুব উপকার পাওয়া যায়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ০৮:৩২
Share: Save:

আগামী ৩০ এপ্রিল শনিবার বছরের প্রথম সূর্য গ্রহণ। ওই দিন অমাবস্যা। মনে করা হয় গ্রহণ চলাকালীন কোনও শুভ কাজ হয় না। সেই সময় পুজো পাঠও বন্ধ থাকে। যে কোনও গ্রহণের পর বিশেষ কিছু নিয়ম থাকে যেগুলো মেনে চললে খুব উপকার পাওয়া যায়। এর মধ্যে যে নিয়মটা বিশেষ ভাবে পালন করা উচিত তা হল গ্রহণ শেষ হওয়ার পর স্নান করে নেওয়া। যদিও ভারত থেকে এই গ্রহণ দেখা যাবে না। কিন্তু জ্যোতিষশাস্ত্র অনুযায়ী যে কোনও গ্রহণের শুভ বা অশুভ প্রভাব কিছুটা হলেও আমাদের প্রত্যেকটা রাশির ওপর পড়ে।

দেখে নিন কোন রাশির ওপর এই গ্রহণের বিশেষ শুভ প্রভাব পড়ছে—

মেষ

মেষ রাশির জাতকদের ওপর বিশেষ শুভ প্রভাব থাকবে এই গ্রহণের। জনপ্রিয়তা বাড়বে এবং সমাজে নাম যশ বৃদ্ধি পাবে। এ ছাড়া বহু ধন সম্পত্তি হাতে আসতে পারে।

মিথুন

মিথুন রাশির জাতকদের ওপর খুবই প্রভাবশালী হবে এই গ্রহণ। আর্থিক এবং পারিবারিক দুই দিকেই সুখের সময়। বড়দের পরামর্শ মেনে চলতে পারলে ব্যবসায় উন্নতি আসতে পারে। পৈতৃক সম্পত্তি থেকেও কিছু লাভ হতে পারে। অপরের কথায় বেশি কান না দেওয়াই ভাল হবে।

কন্যা

কন্যা রাশির জাতকরা এই সময় নিজের মধ্যে একটা বিশেষ বদল লক্ষ্য করতে পারবেন। সমাজে সুনাম বৃদ্ধি পাবে। ধন সম্পত্তি বৃদ্ধি পাওয়ার রাস্তা খুলতে পারে। সঞ্চয় হবে প্রচুর। প্রেমের সম্পর্কে উন্নতি আসবে।

মকর

মকর রাশির জন্য এই গ্রহণ ধন সম্পত্তির দিক থেকে বরের থেকে কম হবে নয়। প্রচুর অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। কিন্তু লেনদেনের ব্যাপারে একটু সতর্ক থাকতে হবে। ব্যবসায় লাভ এবং সব দিক থেকে ভাগ্যের সঙ্গ মিলবে। কথা একটু সংযত হয়ে বলতে হবে।

মীন

মীন রাশির জাতকরা জীবনে সুখের আভাস পাবেন এবং অশস্তিকর পরিবেশ থেকে মুক্তি পাবেন। বিদ্যার্থীদের জন্য বিশেষ ভাল সময়। কোনও প্রভাবশালী মানুষের সাহায্য পাবেন। ধন সম্পত্তি অনেক গুণ বৃদ্ধি পাবে। বিদেশযাত্রা হতে পারে। বাহন সুখ, বাসভবন সুখ পেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Solar Eclipse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE