Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vastu Shastra

New Year 2022: নতুন বছরে অর্থ ভাগ্য চমকাতে হলে করে ফেলুন এই সব টোটকা

পুরনো বছর শেষ হয়ে এ বার শুরু হবে নতুন বছর। কামনা করি নতুন বছর সকলের শুভ হোক। নতুন বছর সব দিক থেকে কেমন কাটবে এই নিয়ে প্রায় সকলেরই চিন্তা থাকে। বিশেষ করে চিন্তা থাকে অর্থ নিয়ে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ০৮:২৪
Share: Save:

পুরনো বছর শেষ হয়ে এ বার শুরু হবে নতুন বছর। কামনা করি নতুন বছর সকলের শুভ হোক। নতুন বছর সব দিক থেকে কেমন কাটবে এই নিয়ে প্রায় সকলেরই চিন্তা থাকে। বিশেষ করে চিন্তা থাকে অর্থ নিয়ে। সারা বছর অর্থ ভাগ্য তুঙ্গে রাখতে হলে করুন এই সব টোটকা।

টোটকা

• নতুন বছরের প্রথম দিন বাড়িতে তুলসী গাছ লাগান। যাঁদের বাড়িতে তুলসী গাছ নেই তাঁরা অবশ্যই লাগান। যাঁদের রয়েছে তাঁরাও এই কাজটি করতে পারেন।

• বছরের প্রথম দিন বাড়িতে অবশ্যই চাল কিনে নিয়ে আসুন। যদি বাড়িতে চাল সংগ্রহ করা থাকে তা হলেও এই দিন কিছুটা চাল কিনে বাড়িতে নিয়ে আসুন।

• বছরের প্রথম দিন নিজের মানিব্যাগে সামান্য চাল রেখে নিন।

• নতুন বছরের প্রথম বৃহস্পতিবার কেশর মিশিয়ে পায়েস রান্না করুন। তার পর ঠাকুরকে ভোগ দিয়ে বাড়ির সকলে মিলে সেই প্রসাদ গ্রহণ করুন।

• নতুন বছরের শুরুতেই কোনও বিবাহিত মহিলাকে লাল বস্ত্র দান করুন। এতে মা লক্ষ্মী প্রসন্ন থাকবেন এবং সারা বছর অর্থাগম বৃদ্ধি পাবে।

• যাঁরা অত্যন্ত আর্থিক কষ্টের মধ্যে রয়েছেন তাঁরা ২০২২-এ বাড়িতে শ্রীযন্ত্রম প্রতিষ্ঠা করুন। এর ফলে কিছুটা হলেও আর্থিক কষ্ট কমে যাবে।

• এই বছরের প্রথম দিন যথাসাধ্য দান করুন। এ ছাড়া যদি কেউ আপনার কাছে সাহায্য চাইতে এলে কোনও মতেই তাঁকে ফিরিয়ে দেবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra New Year Finance Benefits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE