Advertisement
০৪ মে ২০২৪
Rahu

Gochar Rahu: গোচর কালে রাহু অশুভ অবস্থাতেও কখন অশুভ ফল দিতে পারে না

অন্যান্য গ্রহের মতো শারীরিক অস্তিত্ব না থাকলেও জন্মকুণ্ডলীতে অবস্থান অনুযায়ী রাহু শুভ অশুভ ফল দান করে। রাহুকে শনির সঙ্গে তুলনা করা হয়। অর্থাৎ শনি যেমন চূড়ান্ত ফলদায়ী গ্রহ, রাহুও সেই রকম চূড়ান্ত ফলদায়ী।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০৮:৩০
Share: Save:

অন্যান্য গ্রহের মতো শারীরিক অস্তিত্ব না থাকলেও জন্মকুণ্ডলীতে অবস্থান অনুযায়ী রাহু শুভ অশুভ ফল দান করে। রাহুকে শনির সঙ্গে তুলনা করা হয়। অর্থাৎ শনি যেমন চূড়ান্ত ফলদায়ী গ্রহ, রাহুও সেই রকম চূড়ান্ত ফলদায়ী। অর্থাৎ শুভ শনি যেমন অসাধারণ শুভত্ব দান করতে পারে, অশুভ শনি ঠিক বিপরীত। একই ভাবে রাহুও শুভ বা অশুভ উভয় ফলই চূড়ান্ত ফল দান করতে পারে। চূড়ান্ত ফল দানের কারণ দীর্ঘ সময় এক রাশিতে অবস্থান। রাহু গোচর কালে প্রত্যেক রাশিতে প্রায় দেড় বছর অবস্থান করে।

এত দীর্ঘ সময় ধরে এক রাশিতে অবস্থান করার কারণে একে চূড়ান্ত ফলদায়ী গ্রহ বলা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রাহু অশুভ গ্রহ। যে গ্রহের সঙ্গে বা যে রাশিতে অবস্থান করে সেই রকম ফল দান করে। সাধারাণত পার্থিব ফলই বেশি দান করে। রাহুর রবি এবং মঙ্গলের সঙ্গে শত্রুতা। রবি এবং মঙ্গলের সঙ্গে অবস্থান বা দৃষ্টি সম্পর্ক বা রবি এবং মঙ্গলের নক্ষত্রে রাহু অবস্থান করলে সাধারণত অশুভ ফল দান করে। রবি এবং শনি একসঙ্গে অবস্থান করলে রাহু অশুভ ফল দান করে। রবির সঙ্গে রাহু অবস্থান করলে অশুভ গ্রহণ যোগ সৃষ্টি করে যা অশুভ ফল দান করে।

গোচর কালে রাশির (জন্মকালিন চন্দ্রের) দ্বাদশে, নবমে এবং পঞ্চমে রাহু অবস্থান করলে সর্বাধিক অশুভ ফল দান করে। রাহুর এই অশুভ ফল প্রাপ্তি থেকে কখন নিষ্কৃতি সম্ভব?

রাশির দ্বাদশে রাহুর অবস্থান কালে রাশির তৃতীয়ে কোনও গ্রহ অবস্থান করলে রাহুর অশুভ প্রভাব নষ্ট হয়। রাশির নবমে রাহুর অবস্থান কালে রাশির ষষ্ঠে কোনও গ্রহ অবস্থান করলে রাহুর অশুভ প্রভাব নষ্ট হয়। রাশির পঞ্চমে রাহুর অবস্থান কালে রাশির একাদশে কোনও গ্রহ অবস্থান করলে রাহুর অশুভ প্রভাব নষ্ট হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahu Gochor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE