Advertisement
০৪ মার্চ ২০২৪
Astrological Explanations

আপনার জন্মছকে কি ধনযোগ রয়েছে? জেনে নিন এর উপকারিতা কী

আমাদের রাশিচক্রে নানা প্রকার যোগের কথা বলা হয়ে থাকে। তাঁর মধ্যে কিছু যোগ এতটাই ভাল থাকে যে জীবনে শুভ বার্তা বয়ে নিয়ে আসে, সেরকমই একটা যোগ হল লক্ষ্মীযোগ বা ধনযোগ।

who will acquire a lot wealth accordingly to zodiac signs.

—প্রতীকী ছবি।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৩:১৭
Share: Save:

আমাদের কপাল সদা সর্বদা ধন সম্পত্তিতে ভরে থাক এটা আমরা সকলেই চাই। কিন্তু সব সময় মনের সব বাসনা পূর্ণ হবে, এ রকমটা হয় না। কারণ, আমাদের রাশিচক্রে গ্রহের অবস্থানের হেরফের আমাদের ভাগ্যকে কোনও ক্ষেত্রে খুব ভাল আবার কোনও ক্ষেত্রে খুব মন্দ করে তোলে। আমাদের রাশিচক্রে নানা প্রকার যোগের কথা বলা হয়ে থাকে। তাঁর মধ্যে কিছু যোগ এতটাই ভাল থাকে যে জীবনে শুভ বার্তা বয়ে নিয়ে আসে, সে রকমই একটা যোগ হল লক্ষ্মীযোগ বা ধনযোগ। এই যোগ যে রাশিচক্রে থাকে সে জাতক অত্যন্ত সুখী জীবন যাপন করে এবং ভাগ্য তুঙ্গস্থ থাকে।

রাশিচক্রে গ্রহের কোন অবস্থানে এই যোগ সৃষ্টি হয়

লগ্নপতি যদি রাশির অধিপতি ত্রিকোণে অর্থাৎ পঞ্চম ভাবে বা নবমে অর্থাৎ ভাগ্যভাবে বা সন্তানভাবে যদি অবস্থান করে এবং তাঁর সঙ্গে একাদশপতি অর্থাৎ আয় পতির দৃষ্টি যদি ধন স্থানে থাকে এবং দ্বিতীয়ে কোনও শুভ যোগের দৃষ্টি থাকলে এই যোগের সৃষ্টি হয়।

রাশিচক্রে এই যোগ থাকার উপকারিতা

১) এরা এতটাই ভাগ্যবান হয় যে যে কোনও মাধ্যমে প্রচুর সম্পত্তির মালিক হতে পারে। এঁদের সম্পত্তি এতটাই হয় যে অন্যের কাছে এরা হিংসার পাত্র হয়ে যায়।

২) এই শুভ লক্ষ্মী যোগ বা ধন যোগ থাকলে জাতক জীবনে অত্যন্ত ভাগ্যবান ও প্রতিভাবান হয়। তাছাড়া প্রচুর প্রচুর অর্থের অধিকারী হয়।

৩) এরা শুধু দেশে নয় দেশের বাইরেও এদের নাম যশ ও সুখ্যাতি ছড়িয়ে পরে। নানা রকম কর্মে পারদর্শী হয়।

৪) যেকোনো কর্মে এরা নিজের প্রতিভা ফুটিয়ে তুলতে সক্ষম হয় এবং সব সব কাজে নিপুণ হয়।

৫) এরা খুব বাকপটু হয় এর ফলে অন্যরা এদের কথায় খুব তারাতারি মুগ্ধ হয়ে যায়। কথার দ্বারা সকলের মন জয় করতে পারে। তাছাড়া কথার মাধ্যমে যে কোনও কঠিন কাজ সরল ভাবে করে ফেলতে সক্ষম হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE