Advertisement
১১ মে ২০২৪
Goa

Goa Assembly Election: গোয়ায় তৃণমূলের চমক, পুরোনো কেন্দ্রেই প্রার্থী হচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী আলেমাও-ফেলেইরো

একই সঙ্গে আলদোনা থেকে তৃণমূলের হয়ে দাঁড়াচ্ছেন আজই তৃণমূলের গোয়ার রাজ্য সভাপতি হিসেবে নিযুক্ত হওয়া কিরণমোহন কান্দোলকর।

চার্চিল আলেমাও-লুইজিনহো ফালেইরো

চার্চিল আলেমাও-লুইজিনহো ফালেইরো ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ২২:৪০
Share: Save:

গোয়া বিধানসভা নির্বাচনে ৪০টি আসনের মধ্যে ১১ টি কেন্দ্রের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল। প্রথম প্রার্থী তালিকাতেই যথেষ্ট চমক রেখেছে। এই তালিকাতেই জায়গা পেয়েছেন গোয়ার প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী, লুইজিনহো ফেলেইরো এবং চার্চিল আলেমাও। তাও আবার নিজেদের পুরোনো কেন্দ্র থেকেই প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন তাঁরা।

নিজের পুরোনো কেন্দ্র ফাতোরদা থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি লুইজিনহো ফেলেইরো। তিনি সেপ্টেম্বর মাসে কলকাতায় এসে তৃণমূলে যোগ দেন। পরে অর্পিতা ঘোষের আসনে তিনি তৃণমূলের রাজ্যসভার সাংসদও মনোনীত হন।
পাশাপাশি, বেনাউলিম থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন এনসিপি ত্যাগ করে আসা গোয়ার শিল্পপতি তথা চার্চিল ফুটবল দলের মালিক চার্চিল আলেমাও। ফেলেইরো এবং আলেমাও দু’জনেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

একই সঙ্গে আলদোনা থেকে তৃণমূলের হয়ে দাঁড়াচ্ছেন আজই তৃণমূলের গোয়ার রাজ্য সভাপতি হিসেবে নিযুক্ত হওয়া কিরণমোহন কান্দোলকর।

পরভোরিম, আলদোনা, সেন্ট আঁদ্রে, কুমবারজুয়া, ফাতোরদা, বেনাউলিম-সহ মোট ১১ টি কেন্দ্রে প্রার্থিতালিকা প্রকাশ করা হল। তবে এর মধ্যে ফাতোরদা, বেনাউলিম এবং আলদোনা -এর তৃণমূল প্রার্থীদের হেভিওয়েট বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE