Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণে সোমবার নামবেন শিন্ডে। অসমের বন্যা এবং মণিপুরের ধস পরিস্থিতি। কর্মসমিতির বৈঠকে বসছে বিজেপি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ জুলাই ২০২২ ০৭:১৮
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

বিজেপির সঙ্গে জোট বেঁধে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। এ বার বিধানসভায় তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা দরকার। রবিবার থেকে মহারাষ্ট্র বিধানসভায় দু’দিনের বিশেষ অধিবেশন বসছে। অন্য দিকে, সরকার হাত ছাড়া হলেও, দল হাতে রাখতে মরিয়া প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। নজরে থাকবে মহারাষ্ট্র বিধানসভা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অসমের বন্যা পরিস্থিতি

Advertisement

অসমে বন্যা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। টানা বর্ষণের জেরে বিপর্যস্ত ২৫ জেলার দু’হাজার ৬০৮টি গ্রাম। সেখানে ৩০ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত। বাড়ছে মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবার সেখানে তিন শিশু-সহ মারা যান আট জন। সে রাজ্যে এপ্রিল থেকে এখন পর্যন্ত বন্যায় মারা গিয়েছেন ১৫৯। তাঁদের মধ্যে ১৪১ জন জলে ডুবে মারা গিয়েছেন। ধসের জন্য ধ্বংসস্তূপ চাপা পড়ে মারা গিয়েছেন ১৮ জন। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

মণিপুরের ধস পরবর্তী পরিস্থিতি

মণিপুরে টুপুল ইয়ার্ড রেলওয়ে নির্মাণস্থলের কাছে ১০৭ টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ধস নামে। ধ্বংসস্তূপে চাপা পড়ে গিয়েছেন অনেকে। ওই ঘটনায় বৃহস্পতিবার থেকে সেখানে উদ্ধার কাজ চলছে। শুক্রবারও নদীর জল থেকে একের পর এক মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন জওয়ানরাও। নিখোঁজ হয়েছেন বহু মানুষ। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

বিজেপির বৈঠক

আজ বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক রয়েছে। হায়দরাবাদে হবে ওই বৈঠকটি। বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নড্ডা-সহ প্রথম সারির কেন্দ্রীয় নেতারা ওই বৈঠকে অংশ নেবেন।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


রাজ্য ও দেশের কোভিড পরিস্থিতি

দেশ তথা রাজ্যে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। পর পর ক’দিন রাজ্যে আক্রান্তের সংখ্যা দেড় হাজারের বেশি ছিল। দেশেও আক্রান্ত কয়েক হাজার। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

তরুণ মজুমদারের খবর

অসুস্থ অবস্থায় এসএসকেএম হাসপাতালের সিসিইউ-তে ভর্তি রয়েছেন পরিচালক তরুণ মজুমদার। তিনি এখন কিছুটা সুস্থ আছেন বলে হাসপাতাল সূত্রে খবর। আজ তাঁর শারীরিক অবস্থার দিকে নজর থাকবে।

ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

আজ ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনের ম্যাচ রয়েছে। দুপুর ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

উইম্বলডন

আজ উইম্বলডনের ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement