Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Omicron

News of the day: ভারতে ক্রমশ বাড়ছে ওমিক্রন, ট্রেনে উত্তরবঙ্গ যাচ্ছেন মমতা, আজ নজরে আর কী কী

কেন্দ্রীয় বাহিনীর পরিবর্তে রাজ্য পুলিশ দিয়েই ভোট করাতে উদ্যোগী তারা। ভোটের জন্য কলকাতায় মোট ৩২ হাজার পুলিশ মোতায়েন করা হবে বলে কমিশন সূত্রে খবর।

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ০৮:০০
Share: Save:

রবিবার রাজস্থানের জয়পুরে ন’জন এবং মহারাষ্ট্রে সাত জন করোনা সংক্রমিতের খোঁজ মিলল। প্রত্যেকেই করোনার নয়া রূপ, ওমিক্রনে আক্রান্ত। সূত্রের খবর, এর মধ্যে মহারাষ্ট্রের চার জন বিদেশ থেকে ফিরেছেন। বাকি তিন জন ওই চার জনের ঘনিষ্ঠ। এর ফলে মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা হল আট। দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১। মহারাষ্ট্রে আক্রান্তরা সকলেই পুণের বাসিন্দা বলে জানা গিয়েছে। অন্য দিকে জয়পুরে রবিবার ন’জনের শরীরে করোনার ওমিক্রন রূপের উপস্থিতি পাওয়া গিয়েছে বলে রাজস্থানের স্বাস্থ্য দফতর জানিয়েছে। আজ, সোমবার নজর থাকবে নতুন করে কত জন আক্রান্ত করোনার ওই নতুন রূপে।

দুর্যোগের কারণে আজ দুপুরের ট্রেনে উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, সোমবার দুপুরে শতাব্দী এক্সপ্রেসে চেপে মালদহ যাবেন মমতা। সন্ধ্যায় মালদহ পৌঁছে সেখানেই থাকবেন তিনি। মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী কনভয় নিয়ে যাবেন উত্তর দিনাজপুর জেলার করণদিঘিতে। সেখানেই উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক বৈঠক করবেন। বৈঠক শেষ করে মঙ্গলবারই মালদহ ফিরে আসবেন তিনি। ফলে আজ নজর থাকবে মমতার ওই সফরের দিকে।

কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী থাকছে না আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন। কেন্দ্রীয় বাহিনীর পরিবর্তে রাজ্য পুলিশ দিয়েই ভোট করাতে উদ্যোগী তারা। ভোটের জন্য কলকাতায় মোট ৩২ হাজার পুলিশ মোতায়েন করা হবে বলে কমিশন সূত্রে খবর। যদিও তা চূড়ান্ত হয়নি। আজ কমিশন ভোটের নিরাপত্তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাবে। ফলে নজর থাকবে সে দিকেও।

রবিবার ধরে টানা পাঁচ দিন রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছ’শোর ঘরেই রয়েছে। শনিবারের তুলনায় কলকাতায় নতুন সংক্রমিতের সংখ্যা কমলেও উত্তর ২৪ পরগনায় তা বেড়ে আবার ১০০ ছাড়াল। তবে দৈনিক সংক্রমণের হার একই রইল। কমল মৃত্যুও। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২০ জন। কলকাতায় দৈনিক আক্রান্ত সামান্য কমে হল ১৭৭। আজ নজর থাকবে করোনার এই দৈনিক সংক্রমণের দিকেও।

এ ছাড়া আজ নজরে থাকবে বামফ্রন্টের ইস্তাহার প্রকাশ, কলকাতা হাই কোর্টে পুরভোট ও স্কুলে গ্রুপ-ডি কর্মী নিয়োগ মামলা এবং মুম্বইয়ে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের দিকে। আজ বিকেল ৫টা নাগাদ ধর্মতলায় লেনিন মূর্তির পাদদেশে ইস্তাহার প্রকাশ করবে বামেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE