Advertisement
২৪ মে ২০২৪
lata mangeshkar

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ উত্তরপ্রদেশ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলের বিমানে তাঁর ভোটমুখী ওই রাজ্যে যাওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪২
Share: Save:

রবিবার প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর। আজ, সোমবার সারা দেশজুড়ে শোক পালন করার কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। এ রাজ্যেও গায়িকাকে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করেছে রাজ্য সরকার। রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে রবীন্দ্র সদনে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জানানো হবে। সেখানে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুরাগীরা শ্রদ্ধা জানাতে পারবেন।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

উত্তরপ্রদেশ যাচ্ছেন মমতা

আজ উত্তরপ্রদেশ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলের বিমানে তাঁর ভোটমুখী ওই রাজ্যে যাওয়ার কথা। এই সফরে সমাজবাদী পার্টির হয়ে প্রচার করতে পারেন তিনি।

স্কুলে ১০০ শতাংশ হাজিরার বিরুদ্ধে মামলা

টিকাকরণ হয়নি তার পরও অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত ১০০ শতাংশ পড়ুয়া নিয়ে স্কুল খুলেছে। ওই সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

চার পুরনিগম এবং ১০৮ পুরসভার ভোট

১২ ফেব্রুয়ারি প্রথম দফায় চার পুরনিগমের এবং ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় ১০৮টি পুরসভার ভোটগ্রহণ রয়েছে। দ্বিতীয় দফার ভোটের জন্য প্রার্থিতালিকা ঘোষণা করেছে তৃণমূল। আজ বিজেপি তাদের প্রার্থিতালিকা ঘোষণা করতে পারে।

কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায়

সাত দিনের বেশি সময় ধরে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা এখন বেশ কিছুটা স্থিতিশীল। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে। পাশাপাশি নজর থাকবে ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার দিকেও।

আইএসএল

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম ওড়িশা এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই ম্যাচটি শুরু হওয়ার কথা।

রাজ্যের করোনা পরিস্থিতি

৪০ দিন পর রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা হাজারের নীচে নামল। এমনকি কলকাতার সংক্রমণ ১০০-র কাছাকাছি নেমেছে। এই অবস্থায় আজ দেখার কত সংক্রমণ হয়।

দেউচা পাঁচামির বিরোধী কর্মসূচি

আজ দেউচা পাঁচামির বিরোধী কর্মসূচি ঘোষণা করতে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক ডাকা হয়েছে। সেখানে থাকতে পারেন শমীক বন্দোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ আরও অনেকে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

আবহাওয়া

এ বছরের মতো শীত বিদায়ের পথে বলাই যায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ থেকে রাজ্যের তাপমাত্রা বাড়বে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে হতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার যা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE