Advertisement
০১ মে ২০২৪
Hemant Soren

Hemant Soren: মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ঘনিষ্ঠ-সহ একাধিক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে উদ্ধার ১২ কোটি

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর রাজনৈতিক সহযোগী হিসাবে পরিচিত পঙ্কজ মিশ্র। পঙ্কজ এবং বাকিদের মোট ৩৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ওই টাকার খোঁজ মিলেছে।

হেমন্ত সোরেন।

হেমন্ত সোরেন। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ০৯:০৬
Share: Save:

ঝাড়খণ্ডে অবৈধ খনি সংক্রান্ত আর্থিক নয়ছয়ের তদন্তে নেমে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন-ঘনিষ্ঠ পঙ্কজ মিশ্র-সহ আরও কিছু ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রচুর পরিমাণ অর্থের খোঁজ পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। হেমন্তের অন্যতম রাজনৈতিক সহযোগী হিসেবেই পঙ্কজ পরিচিত। পঙ্কজ এবং দাহু যাদব-সহ বাকি ব্যক্তিদের মোট ৩৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১১ কোটি ৮৮ লক্ষ টাকার খোঁজ মিলেছে। সেই অর্থ ইডি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে। শুক্রবার ইডির তরফে এই কথা জানানো হয়েছে।

ইডির তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘তদন্তের সময় সংগৃহীত বিভিন্ন প্রমাণ এবং নথি থেকে বোঝা যাচ্ছে যে, বাজেয়াপ্ত করা নগদ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের টাকা সাহেবগঞ্জ বনাঞ্চল-সহ একাধিক এলাকায় অবৈধ ভাবে কয়লা খনন করে আয় করা হয়েছে।’

৮ জুলাই রাজ্যের সাহেবগঞ্জ, বরহত, রাজমহল, মির্জা চৌকি এবং বরহরওয়ার ১৯টি জায়গায় একত্রে অভিযান চালায় ইডি। আর এই অভিযান চলাকালীনই এই অর্থের সন্ধান পান ইডি আধিকারিকেরা।

ইডির তরফে আরও জানানো হয়েছে যে, ব্যাঙ্ক অ্যাকাউন্টের টাকা ছাড়াও এই অভিযানে বহু গুরুত্বপূর্ণ নথি এবং প্রায় সাড়ে পাঁচ কোটি কালো টাকা উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে খনি অঞ্চলে পাথর কাটার জন্য ব্যবহৃত পাঁচটি যন্ত্রও এই অভিযানে বাজেয়াপ্ত করা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Hemant Soren Illegal Mine Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE